২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বরিশাল সদর আসনের তিন প্রার্থী একমঞ্চে

-

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ আসনের আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির মনোনীত তিন প্রার্থীর উপস্থিতিতে ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনালের আয়োজনে বরিশালের রজনীগন্ধা কমিউনিটি সেন্টারে ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হলো ‘শান্তিতে বিজয় উৎসব’।
ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনাল পরিচালিত ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনের ‘শান্তি উৎসব’ আয়োজনে অংশ নেন বরিশাল জেলার প্রধান তিনটি দলের রাজনৈতিক নেতৃবৃন্দ, যুব প্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিকসহ ভোটারদের একটি অংশ। জাঁকজমকপূর্ণ পরিবেশে প্রায় ৩০০ মানুষের এ আয়োজনের মধ্যে ছিল শান্তি র্যালি, বিতর্ক প্রতিযোগিতা, কুইজ সেশন, ভিডিও প্রদর্শনী, শান্তির অঙ্গীকার পাঠ, শান্তির পক্ষে ভোট ও দেশাত্মবোধক গান।
অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কর্নেল অবসরপ্রাপ্ত জাহিদ ফারুক শামিম, বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মুর্তাজা আবেদীন।
সুশীল সমাজের পক্ষ থেকে বক্তব্য দেন বিএম কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ হানিফ ও মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনালের রিজিওনাল ম্যানেজার দিপু হাফিজুর রহমান।
অনুষ্ঠানে তিন প্রার্থীই শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণার পক্ষে মতামত দেন ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনের আশ্বাস দেন। বক্তব্য শেষে তারা তরুণ ভোটারদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। শেষ পর্বে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন প্রফেসর মোহাম্মদ হানিফ। একই সাথে তিনি সব অংশগ্রহণকারীকে শান্তির অঙ্গীকারপত্র পাঠ করান।
ইউএসএআইডি এবং ইউকেএইডের যৌথ অর্থায়নে এবং ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনালের ঝঃৎবহমঃযবহরহম চড়ষরঃরপধষ খধহফংপধঢ়ব (ঝচখ) প্রকল্পের আওতায় ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনটি পরিচালিত হচ্ছে। জাতীয় নির্বাচনের আগে শান্তিপূর্ণ নির্বাচন ও সহনশীল রাজনীতির চর্চা বৃদ্ধিতে, ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনটি বাংলাদেশের সব নিবন্ধিত রাজনৈতিক দল, প্রার্থী ও সাধারণ জনগণকে সচেতন করবে ও তাদের অংশগ্রহণ করার সুযোগ তৈরি করবে বলে আয়োজকদের প্রত্যাশা। ‘শান্তির উৎসব’ অনুষ্ঠানে বরিশাল-৫ আসনের আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিন মনোনীত প্রার্থী রাজনৈতিক সহনশীলতা ও সম্প্রীতির সমর্থনে এক সাথে বেলুন উড়িয়ে শান্তির অগ্রযাত্রার প্রতীক শান্তি র্যালির উদ্বোধন করেন।


আরো সংবাদ



premium cement
তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি

সকল