২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ধর্মপাশায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ২০ ভুয়া পরীক্ষার্থী শনাক্ত

-

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ২০ জন ভুয়া পরীক্ষার্থীকে শনাক্ত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। গত সোমবার দ্বিতীয় দিনের পরীক্ষা চলাকালে এসব ভুয়া পরীক্ষকদের শনাক্ত করা হয়।
জানা যায়, উপজেলার রিচিং আউট অব স্কুল চিলড্রেন (রস্ক) প্রকল্পের আনন্দ স্কুলের পরীক্ষার্থীদের বদলে ধর্মপাশা জনতা মডেল উচ্চবিদ্যালয় ও সেলবরষ ইউনিয়নের সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার প্রথম দিন থেকেই বহিরাগত শিক্ষার্থীদের দিয়ে পরীক্ষা দেয়ানো হচ্ছে। এমন খবরের ভিত্তিতে সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান পরীক্ষা চলাকালে দুটি কেন্দ্রের দায়িত্বরত ভারপ্রাপ্ত কর্মকর্তাদের আনন্দ স্কুলের পরীক্ষার্থীদের প্রবেশপত্র জব্দ করার নির্দেশ দেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা পৃথক পৃথকভাবে দু’টি কেন্দ্রে গিয়ে জব্দকৃত প্রবেশপত্র যাচাই-বাছাই করে ফাতেমা নগর আনন্দ স্কুলের সাতজন, আতকাপাড়া আনন্দ স্কুলের দুইজন, ধর্মপাশা উত্তরপাড়া আনন্দ স্কুলের একজন ও মাটিকাটা আনন্দ স্কুলের ১০ জনসহ ২০ জন ভুয়া পরীক্ষার্থীকে শনাক্ত করেন।
শিক্ষার্থীরা জানায়, সংশ্লিষ্ট বিদ্যালয় থেকে তাদেরকে পরীক্ষায় অংশগ্রহণের জন্য জনপ্রতি ৫০০ থেকে ৭০০ টাকা করে পরিশোধ করা হবে জানানো হয়েছিল। প্রথম পরীক্ষার দিন অনেকেই ১০০ টাকা করে পেয়েছিল বলে জানায় তারা।
রিচিং আউট অব স্কুল চিলড্রেন (রস্ক) প্রকল্পের ট্রেনিং কো-অর্ডিনেটর (টিসি) সোহেলী আক্তার তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে জানান, ভুয়া পরীক্ষার্থী শনাক্ত করার বিষয়টি তিনি শুনেছেন। কোনো প্রকার অনিয়মের সাথে তার সম্পৃক্ততা নেই বলেও তিনি দাবি করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, এ ব্যাপারে টিসি, অভিযুক্ত বিদ্যালয়ের শিক্ষকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল