২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

খোন্দকার দেলোয়ারের আসনে মনোনয়ন চান দুই ছেলে

-

মানিকগঞ্জ-১ আসনে পাঁচবারের সংসদ সদস্য বিএনপির সাবেক মহাসচিব মরহুম খোন্দকার দেলোয়ার হোসেনের দুই ছেলে বিএনপির মনোনয়ন পেতে চেষ্টা চালাচ্ছেন। তাদের একজন হলেনÑ বিএনপির নির্বাহী কমিটির সদস্য খোন্দকার আবদুল হামিদ ডাবলু ও অপরজন জেলা বিএনপির কৃষিবিষয়ক সম্পাদক আকবর হোসেন বাবলু। দু’জনই দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। দল থেকে তাদের হাতে ধানের শীষ তুলে দেয়া হলে তারা একে অপরের পক্ষে কাজ করবেন বলে জানিয়েছেন।
ঘিওর, দৌলতপুর ও শিবালয় উপজেলা নিয়ে গঠিত মানিকগঞ্জ-১ আসনটিতে ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির সাবেক মহাসচিব মরহুম খোন্দকার দেলোয়ার হোসেন পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালে এই আসনটি চলে যায় আওয়ামী লীগের দখলে। ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের এ বি এম আনোয়ারুল হক ও ২০১৪ সালের নির্বাচনে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এ এম নাঈমুর রহমান দুর্জয় সংসদ সদস্য নির্বাচিত হন।
খোন্দকার দেলোয়ার হোসেনের অবর্তমানে তার দুই ছেলের মধ্যে খোন্দকার আবদুল হামিদ ডাবলু রাজনীতিতে বেশি সক্রিয় আছেন। বিএনপির নির্বাহী কমিটির সদস্যের পাশাপাশি তিনি মানিকগঞ্জ জেলা বিএনপিরও সহসভাপতি। তার বড় ছেলে আকবর হোসেন বাবলু পরিবার পরিজন নিয়ে বেশির ভাগ সময় কাটিয়েছেন দেশের বাইরে। মনোনয়নপ্রত্যাশী খোন্দকার আবদুল হামিদ ডাবলু জানিয়েছেন তিনি দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। আমরা দুই ভাই-ই মনোনয়ন চেয়েছি। আকবর হোসেন বাবলু সাংবাদিকদের জানান, আমরা দুই ভাই দলীয় মনোনয়নপ্রত্যাশী ঠিকই, কিন্তু দল থেকে যাকেই মনোনয়ন দেয়া হবে আমরা তার পক্ষে কাজ করব।


আরো সংবাদ



premium cement

সকল