২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগ, বিএনপি ও জাপার ১৭ নারী প্রার্থী

-

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ছয়টি আসন থেকে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির ১৬ জন নারী মনোনয়নপ্রত্যাশী মনোনয়ন দৌড়ে রয়েছেন। ইতোমধ্যেই এসব নারী প্রার্থী নিজ নিজ দলীয় মনোনয়নের আবেদন ফরম সংগ্রহ করে তা পূরণের পর জমা দিয়েছেন।
এসব নারী মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেনÑ ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে ৩ জন, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে ৭ জন, ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনে ২ জন, ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে ৬ জন। এর মধ্যে একজন প্রার্থী দু’টি আসনে দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন।
ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে আওয়ামী লীগের তিনজন মনোনয়নপ্রত্যাশী হলেনÑ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন ৩১২-এর বর্তমান এমপি অ্যাডভোকেট ফজিলাতুন নেসা বাপ্পী, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মরহুম ছায়েদুল হকের স্ত্রী দিলশাদ আরা মিনু ও কেন্দ্রীয় মহিলা যুবলীগের নেত্রী এম বি কানিজ।
ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে আওয়ামী লীগের পাঁচজন হলেনÑ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন ৩১২-এর বর্তমান এমপি ফজিলাতুন নেসা বাপ্পী, সংরক্ষিত মহিলা একই আসনের সাবেক এমপি জোবেদা খাতুন পারুল, সরাইল উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ, সাদেকা আক্তার ও আশুগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট মনিরা বেগম মনি।
বিএনপির মনোনয়নপ্রত্যাশী হলেনÑ দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিকবিষয়ক সহসম্পাদক ও সাবেক এমপি অলি আহাদের মেয়ে ব্যারিস্টার রুমিন ফারহানা। এবং জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশী হলেন জাপার কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট লাকী আক্তার।
ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হলেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিনারা আলম ও বিএনপির মনোনয়ন প্রত্যাশী হলেন বিএনপি নেত্রী মিনারা বেগম।
ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হলেন নবীনগর উপজেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য প্রভাষক নুরুন্নাহার বেগম, মাহমুদা আক্তার শিউলী, মাহমুদা মোক্তাকিমা ও তাহরিমা হক সুপ্তি।
বিএনপির মনোনয়নপ্রত্যাশী হলেন প্রফেসর নায়লা আক্তার ও বিএনপি নেত্রী মুসেনা আক্তার।
তবে জেলার ছয়টি আসন থেকে ১৭ জন নারী নিজ নিজ দলের মনোনয়ন ফরম দাখিল করলেও পুরুষ প্রার্থীদের সাথে প্রতিযোগিতার দৌড়ে দু-চার জনের নাম আলোচনায় রয়েছে। তাদের মধ্য থেকে সর্বোচ্চ দুই-একজন মনোনয়ন পেতে পারেন বলে সংশ্লিষ্ট দলের নেতাকর্মীদের ধারণা।


আরো সংবাদ



premium cement