১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কিশোরগঞ্জ মহিলা আওয়ামী লীগের নতুন কমিটি স্থগিতের সিদ্ধান্ত

-

কিশোরগঞ্জে মহিলা আওয়ামী লীগের নতুন কমিটি স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কমিটির আহ্বায়ক সংরক্ষিত আসনের এমপি দিলারা বেগম রোববার সন্ধ্যায় স্থানীয় নেত্রীদের সাথে আলোচনা করে কমিটি স্থগিতের সিদ্ধান্ত ঘোষণা করেন বলে জানা গেছে।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগমের স্বাক্ষরে ২৩ অক্টোবর দিলারা বেগম এমপিকে আহ্বায়ক, তিনজনকে যুগ্ম-আহ্বায়ক ও ১৩ জনকে সদস্য করে ১৭ সদস্যবিশিষ্ট কিশোরগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন দিয়েছিলেন। কিন্তু পূর্বতন কমিটির সভাপতি হামিদা মান্নান ও সাধারণ সম্পাদক মানছুরা জামান নতুনের সাথে নতুন কমিটি গঠনের আগে কোনো আলোচনাই করা হয়নি বলে অভিযোগ উঠেছিল। এ ছাড়া বহু বছরের পুরনো নেত্রীদের বাদ দিয়ে প্রধানত ‘হাইব্রিড’ কর্মীদের দিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছিল বলে অভিযোগ ছিল। কমিটিতে নবীন-প্রবীণের ক্রম অনুসরণ করা হয়নি বলেও অভিযোগ ছিল। যারা দলের দুর্দিনে মাঠে ছিলেন তাদের বাদ দিয়ে অথবা অবজ্ঞা করে সুদিনের স্বার্থান্বেষীদের প্রাধান্য দিয়ে কমিটি করা হয় বলেও বিক্ষুব্ধ নেত্রীরা জানিয়েছেন।
এর প্রতিক্রিয়ায় দিলারা বেগম এমপি বিক্ষুব্ধ নেত্রীদের নিয়ে রোববার শহরের পাগলা মসজিদে নামাজ আদায় করেন। এরপর জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক মানছুরা জামান নতুনের বাসায় বসে আলাপ-আলোচনা করে দিলারা বেগম নতুন কমিটি স্থগিত ঘোষণা করেন বলে জানিয়েছেন মানছুরা জামান নতুন।
উল্লেখ্য, হামিদা মান্নানকে সভাপতি ও মানছুরা জামান নতুনকে সাধারণ সম্পাদক করে ১৯৯৭ সালে ৫২ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছিল।
এ বিষয়ে নতুন কমিটির আহ্বায়ক দিলারা বেগম আছমা বলেন, আমরা সবাই একসাথে মিলেমিশে কাজ করতে চাই। সে হিসেবে আমাদের মধ্যে একটা সিদ্ধান্ত হয়েছে। নির্বাচনের পর কমিটির ব্যাপারে আমরা আবার বসতে চাই।


আরো সংবাদ



premium cement
২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল