২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নারায়ণগঞ্জ-২ আসনে তৃতীয়বারের মতো নির্বাচন করতে চান এমপি বাবু

-

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবুর নেতৃত্বে গত পাঁচ বছরে রেকর্ড পরিমাণ উন্নয়ন হয়েছে। তার কাছে উন্নয়ন আর রাজনীতি সমার্থক। নির্বাচনে ফের এমপি প্রার্থী হতে চান বাবু।
সরেজমিনে বাবুর নির্বাচনী এলাকা ঘুরে স্থানীয়দের সাথে কথা বললে তারা জানান, গত পাঁচ বছরে শিক্ষা খাতের অবকাঠামোর উন্নয়ন, বেশির ভাগ ঘরে আবাসিক গ্যাস সরবরাহ, নির্মাণাধীন কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, ফলিত, পুষ্টি ও গবেষণা ইনস্টিটিউট, ফায়ার সার্ভিস, স্টেশন, খাগকান্দা নদী-ভাঙন রোধে কার্যকর পদক্ষেপ নিয়েছেন বাবু। তার জনহিতকর কর্মকাণ্ডে আওয়ামী লীগ নেতৃবৃন্দ, ব্যবসায়ী, শিক্ষক ও সমাজহিতৈষীরা সন্তোষ প্রকাশ করেন। তাদের মতে জনমত জরিপে নজরুল ইসলাম বাবু জনপ্রিয়তায় সবার ওপরে।
কথা হয় স্থানীয় এক ইউপি চেয়ারম্যানের সাথে। তিনি বললেন, ইউনিয়ন পরিষদের কোনো কাজ নিয়ে গেলে তা শুনে বিলম্ব করেন না। দলীয় কর্মসূচির পাশাপাশি সব সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে নির্বাচনী এলাকার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে যান। দলমত নির্বিশেষে এ অঞ্চলের মানুষ এমপি বাবুকে তাদের আপন মানুষ হিসেবে অভিহিত করে থাকেন।
১৯৬৭ সালে আড়াইহাজার উপজেলার বাজবী গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেয়া বাবু দুপ্তারা সেন্ট্রাল করোনেশন উচ্চবিদ্যালয় থেকে ১৯৮২ সালে এসএসসি, ১৯৮৪ সালে হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর জগন্নাথ কলেজ থেকে স্নাতক এবং সব শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে পড়াশোনা শেষ করেন।
ছাত্রাবস্থা থেকেই রাজনীতির সাথে যুক্ত ছিলেন তিনি। বিভিন্ন সময় আন্দোলন করতে গিয়ে কারাবরণ করতে হয় তাকে। ২০০৮ ও ২০১৪ পরপর দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন।
নজরুল ইসলাম বাবুর রাজনৈতিক দূরদর্শিতা এবং সাংগঠনিক শক্তি, শৃঙ্খলা ও জনসম্পৃক্ততার কারণেই আড়াইহাজারের বিভিন্ন স্থানীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।
নারী শিক্ষা ও নারীর কর্মসংস্থান সৃষ্টিসহ নানা নারী হিতৈষী কাজেও অবদান রয়েছে এমপি বাবুর। উপজেলা মহিলা লীগের সভাপতি ও দুপ্তারা ইউপি চেয়ারম্যান শাহিদা মোশারফ বললেন সেসব কথা। প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে বৃত্তিমূলক আবাসিক মহিলা প্রশিক্ষণ কেন্দ্র, ১০ শয্যা বিশিষ্ট দুপ্তারা মানেহর মা ও শিশু কল্যাণ কেন্দ্রসহ নারীর ক্ষমতায়ন ও তাদের আর্থসামাজিক উন্নয়নে তিনি রেকর্ড পরিমাণ কাজ করেছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement