২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নীলফামারী-৪ আসন পুনরুদ্ধারে বিএনপির মনোনয়ন চান আমজাদ সরকার

-

নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনটি মহাজোট বা ঐক্যফ্রন্টের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি আসন। বিগত সময়ে এ আসনে আওয়ামী লীগ ও বিএনপির সংসদ সদস্য থাকলেও বর্তমানে জাতীয় পার্টির শওকত চৌধুরী এমপি রয়েছেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি মহাজোটগতভাবে নির্বাচন করলেও এ আসনটিতে উন্মুক্তভাবে পৃথক পৃথক প্রার্থী দিয়েছিল দল দু’টি। পরে আওয়ামী লীগের প্রার্থী কর্নেল (অব:) মারুফ সাকলান শেষ মুহূর্তে প্রার্থিতা প্রত্যাহার করায় শওকত চৌধুরী বিনা ভোটেই এমপি নির্বাচিত হন। এর আগে নবম জাতীয় সংসদ নির্বাচনে মারুফ সাকলান এবং অষ্টম নির্বাচনে চার দলীয় জোট প্রার্থী আমজাদ হোসেন সরকার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।
এ আসনটি বেশির ভাগ সময়ই বিএনপির দখলে ছিল। তাই এ আসনটি পুনরুদ্ধারে এলাকার সর্বস্তরের ভোটারের কাছে গ্রহণযোগ্য প্রার্থী দিতে বলেছে তৃণমূল বিএনপির নেতাকর্মীরা। সে ক্ষেত্রে সৈয়দপুর পৌরসভার বর্তমান মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার ছাড়া কোনো বিকল্প নেই। আমজাদ হোসেন সরকার তার রাজনৈতিক জীবনের প্রতিটি নির্বাচনে জয়ী হয়েছেন। একবার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, চারবার সৈয়দপুর পৌরসভার মেয়র এবং অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। আমজাদ হোসেন সরকারকে মনোনয়ন দেয়া হলে ধানের শীষের বিজয় সুনিশ্চিত হবে বলেই তৃণমূলের নেতাকর্মীসহ সাধারণ ভোটারদের ধারণা।
এ ব্যাপারে জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আব্দুল গফুর সরকার বলেন, আমজাদ হোসেন সরকারের সময়ে সৈয়দপুর-কিশোরগঞ্জ উপজেলায় যে উন্নয়ন হয়েছে তা আর কোনো এমপির সময়ে হয়নি। আগামীতেও এ অঞ্চলের উন্নয়ন ও জনমানুষের চাওয়া-পাওয়া পূরণে তার কোনো বিকল্প নেই।


আরো সংবাদ



premium cement