২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মেহেরপুর-২ আসন আ’লীগের ১৩ জন ও বিএনপির ৪ জন মনোনয়ন চান

-

মেহেরপুর-২ (গাংনী) আসনে আওয়ামী লীগের ১৩ জন ও বিএনপির চারজন প্রার্থী মনোনয়ন ফরম তুলেছেন। আওয়ামী লীগের প্রার্থীরা হলেন বর্তমান সংসদ সদস্য স্বতন্ত্র জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মকবুল হোসেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সেলিনা আকতার বানু, জেলা সাধারণ সম্পাদক এম এ খালেক, উপজেলা সভাপতি সাহিদুজ্জামান খোকন, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট এ কে এম শফিকুল আলম, সাবেক পৌরমেয়র আহমেদ আলী, উপজেলা সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, আওয়ামী লীগ নেতা মকলেচুর রহমান মুকুল, জেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক নুরজাহান বেগম, কাথুলী ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানা, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন, আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান ও উপজেলা মহিলা যুবলীগের সভাপতি শাহানা ইসলাম সান্তনা।
বর্তমান সাংসদ মকবুল হোসেন বলেন, তৃণমূল পর্যায়ের বেশির ভাগ নেতাকর্মী ও সমর্থক তার পক্ষে রয়েছেন। দল থেকে তাকে মনোনয়ন দিলে তিনি আবারো এমপি নির্বাচিত হবেন বলে মনে করেন।
বিএনপি থেকে চারজন মনোনয়নপ্রত্যাশী হলেনÑ সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি জাভেদ মাসুদ মিল্টন, জেলা বিএনপির সহসভাপতি মেজর (অব:) শরীফ হোসেন মুকুল ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম আহমেদ।
এ দিকে মহাজোট থেকে মনোনয়ন পেতে জোর তৎপরতা শুরু করেছেন আওয়ামী লীগের অন্যতম শরীক দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য কমরেড নুর আহমেদ বকুল। তিনি দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি রাশেদ খান মেননের কাছ থেকে গ্রিন সিগন্যাল পেয়ে গণসংযোগ ও সভা-সমাবেশ চালিয়ে যাচ্ছেন।
অন্য দিকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের মনোনয়ন পেতে উঠে পড়ে লেগেছেন সাবেক সংসদ সদস্য ও এলডিপি নেতা আব্দুল গণি।
এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক বলেন, এ আসনটিতে আওয়ামী লীগের নিজস্ব ভিত্তি রয়েছে। যে কারণে নিজ দলের বাইরের কাউকে মনোনয়ন দেয়া হবে বলে তিনি মনে করেন না। তিনি মনোনয়ন লাভের ব্যাপারে বেশ আশাবাদী।
বর্তমান সাংসদ মকবুল হোসেন বলেন, তৃণমূল পর্যায়ের বেশির ভাগ নেতাকর্মী ও সমর্থক তার পক্ষে রয়েছেন। দল থেকে তাকে মনোনয়ন দিলে তিনি আবারো এমপি নির্বাচিত হবেন বলে মনে করেন।
এ দিকে ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য কমরেড নুর আহমেদ বকুল জানান, কেন্দ্রের নির্দেশনা মেনে চলবেন তিনি। মহাজোট থেকে মনোনয়ন চেয়েছেন। মনোনয়ন পেলে অবশ্যই তিনি জিতবেন বলে আশা প্রকাশ করেন।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আমজাদ হোসেন বলেন, রাজনীতির এই দুঃসময়ে গাংনীতে অবস্থান করে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে কাজ করে যাচ্ছি। ২০০৮ সালে দল থেকে মনোনয়ন লাভ করে এমপি নির্বাচিত হয়েছিলাম। তিনি আশা করেন, এবারো তাকে দল মূল্যায়ন করবে।


আরো সংবাদ



premium cement