২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

যশোর-২ আসন মনোনয়নপত্র কিনেছেন মুহাদ্দিস আবু সাঈদ

-

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-২, আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন যশোর জেলা পশ্চিম জামায়াতের নায়েবে আমির অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ মোহাম্মদ শাহাদৎ হুসাইন। চৌগাছা উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাস্টার কামাল আহমেদ এবং চৌগাছা পৌর সভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রহমান তার পক্ষে নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও চৌগাছা ইউএনও’র কাছ থেকে মনোনয়ন ফরম সংগহ করেছেন।
যশোরের পদ্মবিলা ফাজিল মাদরাসার অধ্যক্ষ মুহাদ্দিস আবু সাঈদ ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে চারদলীয় জোটের প্রার্থী হিসেবে এক লাখ ৩৭ হাজারের বেশি ভোট পেয়ে সাবেক বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলামকে প্রায় ২০ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেন।
তিনি নির্বাচনী এলাকায় মুহদ্দিস আবু সাঈদ হিসেবেই পরিচিত। নির্বাচনী এলাকার জনসাধারণের কাছে তিনি অত্যন্ত জনপ্রিয়। চারদলীয় জোট সরকারের সময়ে সংসদ সদস্য থাকাকালে তিনি রাষ্ট্রীয় সফরে অস্ট্রেলিয়া থেকে ফিরে তার খরচের বেঁচে যাওয়া টাকা রাষ্ট্রীয় কোষাগারে ফেরত দিয়েছিলেন।
চৌগাছা উপজেলা জামায়াতের নায়েবে আমির মাওলানা গোলাম মোর্শেদ বলেন, ২০০১ থেকে ২০০৬ সালে চারদলীয় জোট সরকার ক্ষমতায় থাকাকালে নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন কার্যক্রমের নেতৃত্ব দেন মুহাদ্দিস আবু সাঈদ। তার সময়ে চৌগাছা-ঝিকরগাছার স্কুল-কলেজ ও মাদরাসা মিলিয়ে ৭২টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়। এ ছাড়াও বিভিন্ন রাস্তাঘাট, মসজিদ-মন্দির ছাড়াও চৌগাছা-ঝিকরগাছার ২২টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১৮টি ইউনিয়ন পরিষদে কমপ্লেক্স ভবন নির্মাণ হয়। বর্তমান সরকার ক্ষমতায় এসে তার বিরুদ্ধে প্রায় এক ডজন নাশকতার মামলা দিয়ে তাকে বিভিন্ন সময়ে কারাগারে রাখে।


আরো সংবাদ



premium cement