২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

চাঁদপুরের রিটার্নিং অফিসারের অপসারণ দাবি বিএনপির সাক্ষাতের সময় না দেয়ার অভিযোগ

-

চাঁদপুর জেলার রিটার্নিং অফিসার (জেলা প্রশাসক) মাজেদুর রহমান খানের অপসারণ দাবি করেছে জেলা বিএনপি। সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর দলটির আবেদনের পরও প্রতিদিন দলের সাথে সাক্ষাৎ না করায় এ দাবি জানিয়েছে তারা। শুক্রবার জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এ দাবি জানায় জেলা বিএনপি।
চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সলিম উল্যা সেলিম মতবিনিময় সভায় বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর আমাদের একটি প্রতিনিধিদল জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের সাথে দেখা করার সুযোগ চেয়ে অনুরোধ জানাই। কিন্তু তিনি আমাদের সাথে দেখা না করে তা প্রত্যাখ্যান করেন। পরে আমি তাকে বললাম, আপনি যখন ডিসি ছিলেন তখন আপনি আওয়ামী লীগের ডিসি ছিলেন। এখন আপনি রিটার্নিং অফিসার। বিএনপি নির্বাচনে যাচ্ছে। নির্বাচন বিষয়ে আমাদের আপনার সাথে দেখা করা দরকার। তাই আপনি আমাদের সাথে দেখা করতে হবে। জবাবে রিটার্নিং অফিসার বলেন, ‘নো, আমি আপনাদের সাথে দেখা করতে বাধ্য নই।’ পরে একপর্যায়ে তিনি বলেন, ‘আপনি একা আসেন।’ তখন আমি বললাম, না, বিএনপি বা ঐক্যফ্রন্ট একজনের দল না। তিনি বলেন, যখন উনি কোনোভাবেই আমাদের সাথে দেখা করতে রাজি হচ্ছিলেন না তখন আমি তাকে অনুরোধ করে বলি- আমরা জাস্ট আপনার সাথে পরিচিতির জন্য যাবো। তাও উনি রিজেক্ট করলেন। এ অবস্থা যদি একজন রিটার্নিং কর্মকর্তার হয় তাহলে আমরা সুষ্ঠু ও নিরপক্ষে নির্বাচন কিভাবে আশা করব। আমরা নির্বাচনে যাচ্ছি হাত-পা বাঁধা অবস্থায়। হাত-পা বাঁধা অবস্থায় সাঁতার কাটার মতো অবস্থা।
চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক ও চাঁদপুর-৩ আসনে মনোনয়নপ্রত্যাশী শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, দিন কয়েক আগে স্থানীয় কয়েকটি পত্রিকায় এসেছে- তিনি (রিটার্নিং কর্মকর্তা) বলেছেন, ‘নির্বাচনে নিরপেক্ষ থাকা যাবে না, তাহলে খারাপ লোকেরা চলে আসবে।’ খারাপ-ভালো নির্বাচন করবে জনগণ। তারা যাকে ভোট দেবেন তারাই বিজয়ী হবেন। রিটানিং কর্মকর্তা যদি নিরপেক্ষ না থাকার কথা বলেন, তাহলে কিভাবে তার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে? তিনি আমাদের দেখা করার সুযোগ দিচ্ছেন না। আওয়ামী লীগ নেতাকর্মীরা নির্বাচনী আচরণবিধি অমান্য করে মিছিল করছে। আর আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে তফসিল ঘোষণার পরও একটি মামলা করা হয়েছে। এসব মিলে এই রিটার্নিং কর্মকর্তার অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে আমাদের আশঙ্কা রয়েছে। তিনি বলেন, জেলা প্রশাসক সবার জন্য। সব নাগরিকের জন্য। একজন নাগরিক হিসেবেও আমরা তার দেখা করতে পারি, কথা বলতে পারি। সেই সুযোগও তিনি দিচ্ছেন না।
এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, মুনির চৌধুরী, উপজেলা বিএনপির সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান সফিকুজ্জামান, বিএনপি নেতা অ্যাডভোকেট হারুনুর রশিদ, জেলা যুবদল সাধারণ সম্পাদক নূরুল আমিন খান আকাশ, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহারসহ জেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
তবে চাঁদপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মাজেদুর রহমান খান বলেছেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী যে কেউ আসতে পারে। এ ক্ষেত্রে কোনো বাধা-নিষেধ নেই। যেকোনো সময়ই আসতে পারে।

 


আরো সংবাদ



premium cement
গাজার ২টি হাসপাতালে গণকবরের সন্ধান, তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের তীব্র তাপদাহে পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ, সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা মাতামুহুরিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ ফেনীতে ইসতিসকার নামাজে মুসল্লির ঢল গাজা যুদ্ধের মধ্যেই ১০০ শতাংশ ছাড়িয়েছে ইসরাইলের সামরিক ব্যয় মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন

সকল