২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাদকের বিরুদ্ধে তেঁতুলিয়া থেকে টেকনাফ পদযাত্রা নাটোরের কনকের

-

‘মাদককে না বলিয়া, পায়ে হেঁটে টেকনাফ থেকে তেঁতুলিয়া’ স্লোগানকে সামনে রেখে মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নাটোরের বাগাতিপাড়ার যুবক আরিফুর রহমান কনক হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ পদযাত্রা সফলভাবে শেষ করেছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় পতাকা হাতে তিনি টেকনাফ জিরো পয়েন্টে পৌঁছান। এর ৩৫ দিন আগে ১২ অক্টোবর পঞ্চগড়ের তেঁতুলিয়া বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে তিনি এ পদযাত্রা শুরু করেছিলেন। তিনি নাটোরের বাগাতিপাড়া উপজেলার সাজামালঞ্চি গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিকীর ছেলে।
কনক জানান, মাত্র ৩৫ দিনে হেঁটে তিনি প্রায় এক হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন। এ সফল পদযাত্রায় তিনি প্রতিদিন ৩৫ থেকে ৪০ কিলোমিটার পথ হাঁটতেন। সকাল ৬টা থেকে শুরু করে মাগরিবের নামাজের আগ পর্যন্ত হেঁটেছেন।
কনক জানান, রাজশাহী পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ১৯৯৭ সালে ডিপ্লোমা শেষ করে তিনি কর্মজীবনে প্রবেশ করেন। এর পর থেকে তিনি নিয়মিত ১৯ বছর মাদক সেবন করেন। তিনি কখনো কল্পনাও করেননি মাদকের বিরুদ্ধে কাজ করবেন। তিনি পাঁচ বছর বিভিন্ন দেশে চাকরি করেছেন। বিদেশ থেকে এসেও নিয়মিত মাদক সেবন করতেন। দুই বছর আগে তার বাবা মারা যান। তার পর থেকে কমতে থাকে কনকের মাদক সেবন। চলতি বছর ১৬ জানুয়ারি তার দ্বিতীয় সন্তান জন্মের তিন দিন পর মারা যায়। এর পর থেকে মাদক সেবন পুরোপুরি বন্ধ করেন কনক। তিনি বুঝতে পারেন মাদক সেবন কিভাবে একটি পরিবারকে শেষ করে দেয়। তাই তিনি মাদকবিরোধী প্রচারণা চালানোর সিদ্ধান্ত নেন।
বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বলেছেন, মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে হেঁটে বাগাতিপাড়ার সন্তান আরিফুর রহমান কনকের এ পদযাত্রা প্রশংসার দাবি রাখে।


আরো সংবাদ



premium cement