২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ধামরাইয়ে ৬ বছরেও চালু হয়নি ট্রমা সেন্টার

-

ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ঢাকার ধামরাইয়ে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে ট্রমা সেন্টার (অর্থোপেডিক্স হাসপাতাল)। ২০ শয্যাবিশিষ্ট এই হাসপাতালের নির্মাণকাজ কয়েক বছর আগে শেষ হলেও বুঝে পায়নি কর্তৃপক্ষ। হাসপাতালটি চালু হলে মহাসড়কসহ অন্যান্য দুর্ঘটনায় আহত রোগীরা তাৎক্ষণিক চিকিৎসাসেবা পাবেন। আশপাশের কয়েকটি উপজেলার মানুষও অল্প খরচে পাবেন আধুনিক চিকিৎসাসেবা।
বংশী নদীর তীরে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ৫০ শয্যাবিশিষ্ট ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশেই ট্রমা সেন্টার হাসপাতাল ভবনটি নির্মাণ করা হয়েছে। নির্মাণকাজ শতভাগ শেষ হয়ে গেছে অনেক আগেই। লিফটের সুবিধা ছাড়াই ভবনটি এমনভাবে নির্মাণ করা হয়েছে যে একেবারেই নিচ থেকে ট্রলি দিয়ে ওপরে ওঠা যাবে। জনবল না থাকায় চিকিৎসাসেবা চলছে না বিধায় ভবনটি যেন এতিমের মতো দাঁড়িয়ে আছে। নিজস্ব জেনারেটর, আধুনিক চিকিৎসা সরঞ্জাম, অ্যাম্বুলেন্স, অপারেশন থিয়েটার ও বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে পূর্ণাঙ্গ এই হাসপাতাল চালু হলে অল্প খরচে ঢাকা-আরিচা মহাসড়কে দুর্ঘটনা ও ধামরাইয়ের আশপাশের মানুষ হাড় ভাঙার চিকিৎসা ও অপারেশনের সুযোগ পাবে বলে জানা গেছে।
স্থানীয়রা জানিয়েছেন, ছয় বছর আগে হাসপাতাল ভবনের নির্মাণকাজ শেষ হলেও চিকিৎসাসেবা চালু হচ্ছে না। আমরা শুধু ভবন দেখেই যাচ্ছি। এলাকার সাবেক কাউন্সিলর মহব্বত হোসেন জানান, ট্রমা সেন্টারটির নির্মাণ কয়েক বছর আগে শেষ হলেও আজো এর কার্যক্রম চালু হয়নি। আমি মনে করি ট্রমা সেন্টারটি অতি দ্রুত চালু হলে ঢাকা আরিচা মহসড়কে দুর্ঘটনার শিকার মানুষ তাড়াতাড়ি সেবা পাবে। রোগীদের ঢাকায় নিতে হবে না।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা: জাকারিয়া আল আজিজ বলেন, ট্রমা সেন্টারটি কত দিন পর চালু হবে আমরা অবগত নই। এর কার্যক্রম তাড়াতাড়ি চালু হওয়া দরকার। এতে দুর্ঘনটনার শিকার ও হাড়ভাঙা লোকেরা দ্রুত সেবা পাবেন। এ ছাড়া অল্পব্যয়ে উন্নতমানের সেবাও পাওয়া যাবে।


আরো সংবাদ



premium cement