২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ফুলপুরে খাদ্যে বিষক্রিয়ায় শিক্ষার্থীর মৃত্যু : দেড় শতাধিক অসুস্থ

-

ময়মনসিংহের ফুলপুর উপজেলার বালিয়া মাদরাসার ছাত্রাবাসের খাদ্যে বিষক্রিয়ায় বুধবার এক শিক্ষার্থীর মৃত্যু এবং দেড় শতাধিক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। এদের মধ্যে ১৭ জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের উদরাময় কেন্দ্রে ও দুজনকে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় তিন সদস্যের চিকিৎসকদল চিকিৎসাসেবা প্রদান করছেন বলে জানান জেলা সিভিল সার্জন ডা: আবদুর রউফ।
ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. প্রাণেশ পণ্ডিত জানান, উপজেলার জামিয়া আরাবিয়া আশরাফুল উলুম বালিয়া মাদরাসার ছাত্রাবাসে দুই শতাধিক শিক্ষার্থী রয়েছে। মঙ্গলবার রাতের খাবার খেয়ে ছাত্রাবাসের বেশির ভাগ শিক্ষার্থী সকাল থেকে পেটের পীড়ায় আক্রান্ত হয়ে পাতলা পায়খানা ও বমি করতে থাকে। এদের চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন কিনিকে ভর্তি করা হয়। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের উদরাময় কেন্দ্রে ১৮ জনকে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুজনকে ভর্তি করা হলে অষ্টম শ্রেণীর ছাত্র রিয়াদ হাসান (১৭) মারা যায়। রিয়াদ তারাকান্দা উপজেলার ভালকি গ্রামের রফিকুল ইসলামের ছেলে।
জেলা সিভিল সার্জন ডা. আবদুর রউফ জানান, বুধবার দুপুরের পর পেটের পীড়ায় আক্রান্ত ১৮ শিক্ষার্থীর মধ্যে রিয়াদ নামে একজন মারা গেছে। বাকিরা চিকিৎসার পর বাড়ি চলে গেছে। রিয়াদকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল বলেও জানান তিনি।
উদরাময় কেন্দ্রের ইনচার্জ ডা. প্রজ্ঞা নন্দ জানান, বুধবার বিকেলে ২০ শিক্ষার্থী ভর্তি হলে তাদের স্যালাইন ও চিকিৎসা দেয়ায় তারা সবাই এখন সুস্থ।
মাদরাসার মোহতামিম মাওলানা আইন উদ্দিন জানান, ছাত্ররা গোশত ও ডাল দিয়ে ভাত খেয়েছিল।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল