১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

কাশিয়ানীতে হিসাবরক্ষণ অফিসে জনবল সঙ্কট

সাত পদে কর্মরত একজন
-

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা হিসাবরক্ষক অফিসে জনবল সঙ্কটে ভোগান্তি চরম আকার ধারণ করছে। সাতটি পদে সাতজন কর্মকর্তা-কর্মচারী কর্মরত থাকার কথা থাকলেও বর্তমানে রয়েছেন মাত্র একজন। অফিসারের পদসহ ছয়টি পদই শূন্য রয়েছে।
জানা গেছে, কাশিয়ানী উপজেলা হিসাবরক্ষণ অফিসে উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার পদসহ একজন অডিটর, তিনজন জুনিয়র অডিটর, একজন টাইপিস্ট, একজন অফিস সহায়ক কর্মরত থাকার কথা থাকলেও বর্তমানে একজন মাত্র অডিটর কর্মরত রয়েছেন।
কাশিয়ানী উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা প্রশান্ত কুমার ভক্তকে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলায় বদলি করা হয়েছে। তিনি বর্তমানে তার মূল অফিস আলফাডাঙ্গা অফিসের বাইরে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী ও ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলায় অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। সে কারণে তিনি মোট পাঁচ দিনের মধ্যে মাত্র এক দিন অতিরিক্ত দায়িত্ব হিসেবে কাশিয়ানীতে অফিস করেন।
প্রশান্ত কুমার ভক্তের পরিবর্তে বোয়ালমারী উপজেলা হিসাবরক্ষক কর্মকর্তা অচিন্ত কুমার হালদারকে কাশিয়ানীতে বদলি করা হয়েছে। তিনি বর্তমানে ভারতে চিকিৎসাধীন রয়েছেন। কবে নাগাদ তিনি যোগ দেবেন তা জানা যায়নি। তার শারীরিক অবস্থা বেশি ভালো নয় বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে। তিনি ক্যান্সারে আক্রান্ত।
কাশিয়ানী উপজেলা হিসাবরক্ষণ অফিসে তিনজন জুনিয়র অডিটর, একজন টাইপিস্টের পদ শূন্য থাকলেও উপজেলা হিসাবরক্ষণ অফিসে একজন অডিটর ও একজন অফিস সহায়ক অফিসের সব কাজ করতেন। এতে মানুষের ভোগান্তি কিছুটা কমছিল। অফিস সহায়ক আয়ুব আলী মোল্যাকে গোপালগঞ্জ সদরে বদলি করা হয়েছে। কাশিয়ানী উপজেলা হিসাবরক্ষণ অফিস থেকে এক হাজার ৫০০ জন পেনশনার তাদের পেনশন নেন। অফিস সহায়ক আয়ুব আলী মোল্যা এসব পেনশনারের বই লিখে দিতেন। ফলে বৃদ্ধ পেনশনারদের ভোগান্তি কম হতো। বর্তমানে ওই অফিসে মোহাম্মদ আলী নামের একজন অডিটর কর্মরত আছেন।
কাশিয়ানী উপজেলার এক হাজার ৫০০ পেনশনার, ৩২টি সরকারি অফিস, প্রায় এক হাজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, আড়াই শতাধিক স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মী, একটি সরকারি কলেজ, একটি সরকারি উচ্চবিদ্যালয়ের প্রায় ১০০ জন শিক্ষককে বেতনভাতা এবং ১৪টি ইউনিয়নের উন্নয়ন কাজসহ সরকারি সব ধরনের বিল হয় উপজেলা হিসাবরক্ষণ অফিস থেকে। জনবল সঙ্কটে কাশিয়ানী উপজেলাবাসীর ভোগান্তির শিকার হচ্ছে। সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হচ্ছেন বৃদ্ধ পেনশনাররা। তারা দূর-দূরান্ত থেকে এসে সারা দিন বসে থেকে আবার খালি হাতে ফিরে যাচ্ছেন।

 


আরো সংবাদ



premium cement
দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২

সকল