২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কালকিনি পৌর মেয়রের বিরুদ্ধে সওজের জায়গায় মার্কেট নির্মাণের অভিযোগ

-

মাদারীপুর জেলার কালকিনি উপজেলার ভুরঘাটা এলাকায় সড়ক ও জনপথের (সওজ) জায়গা দখল করে পৌর মেয়র মার্কেটের নির্মাণকাজ করছেন বলে অভিযোগ উঠেছে। স্থানীয় ও সওজ সূত্রে জানা গেছে, ঢাকা-বরিশাল মহাসড়কের কালকিনি উপজেলার ভুরঘাটা এলাকায় সড়ক ও জনপথ বিভাগের বিপুল পরিমাণ সম্পত্তি দখল করে মার্কেটের নির্মাণকাজ করছেন কালকিনি পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন হাওলাদার। এরই মধ্যে মহাসড়কের পাশে বিপুল পরিমাণ জমিতে বালু ফেলে পাকা স্থাপনার নির্মাণ শুরু হয়েছে।
স্থানীয়রা জানান, আওয়ামী লীগ নেতা এনায়েত হোসেন এবং জেলা পরিষদের সদস্য মীর মামুন বালু ফেলে পাকা স্থাপনা নির্মাণ করছেন। তবে সড়ক ও জনপথ বিভাগ থেকে স্থাপনা নির্মাণে বাধা দিলেও কর্ণপাত করছেন না।
স্থানীয়রা আরো জানান, পৌর মেয়র এনায়েত হোসেন প্রভাব খাটিয়ে সরকারি জমি দখল করে মার্কেটের নির্মাণকাজ শুরু করেন। মার্কেট নির্মিত হলে ভুরঘাটা বাসস্ট্যান্ডের জায়গা সঙ্কুচিত হবে। এতে করে জনসাধারণের ভোগান্তি হবে। নষ্ট হবে সরকারি জমি। তবে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে মার্কেট নির্মাণের বিষয়টি এনায়েত হোসেন অস্বীকার করেছেন।
মেয়র এনায়েত হোসেন হাওলাদার বলেন, স্থানীয় এক নেতা মার্কেট নির্মাণের জন্য জমি বরাদ্দ চেয়ে আবেদন করেছিলেন। কিন্তু সড়ক ও জনপথ বিভাগ থেকে জমি বরাদ্দ দেয়া হয়নি। তাই নির্মাণকাজ বন্ধ রয়েছে। একটি মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আমি কোনো মার্কেট নির্মাণের সাথে সম্পৃক্ত নই। তবে অনুসন্ধান করে জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগের কাছে তিনি জমি বরাদ্দের জন্য আবেদন করেছেন। সে আবেদন নামঞ্জুর হয়েছে।
মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মোহাম্মদ বারী খান বলেন, পৌর মেয়র এনায়েত হোসেন আমাদের কাছে জমি বরাদ্দের জন্য আবেদন করেছিলেন। তবে জমি বরাদ্দের বিষয়টি আইন বহির্ভূত হওয়ায় সড়ক ও জনপথ বিভাগ থেকে তাকে জমি বরাদ্দ দেয়া হয়নি। তার পরও সেখানে স্থাপনা নির্মাণ শুরু করলে তারা বাধা দিয়েছেন। থানায় জিডি করেছেন। শুনেছি তার পরও স্থাপনার নির্মাণকাজ চলছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপকে জানানো হয়েছে। নির্মাণকাজ না থামালে প্রয়োজনে মামলা করা হবে।


আরো সংবাদ



premium cement