২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জীবননগর বাজারে অর্ধ কোটি টাকার কীটনাশক চুরি

-

চুয়াডাঙ্গার জীবননগর বাজারের দত্তনগর সড়কে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। গত সোমবার গভীর রাতে ট্রাক ভিড়িয়ে কর্মরত নাইটগার্ডকে অচেতন করে অর্ধ কোটি টাকার কীটনাশক চুরি করে।
জীবননগর বাজারের দত্তনগর সড়কের সোহেল ট্রেডার্সের ম্যানেজার আব্দুল আওয়াল বলেন, আমরা সিনজেন্টা কীটনাশক কোম্পানির ডিলার। আমাদের মালিক হাজী তবিবুর রহমান গত ৫ নভেম্বর কোম্পানির ট্যুরে ভারতে গেছেন। প্রতিদিনের মতো গত সোমবার সন্ধ্যা ৭টার দিকে সোহেল ট্রেডার্স নামের দোকান ঘরটি বন্ধ করে চলে যাই। এ অবস্থায় আমি মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে দোকান খুলতে গিয়ে দেখি যে সাঁটারের তালা খোলা। আমি ঘটনাটি দেখে দোকানের কর্মচারীদের মোবাইলে জানাই। পরে দোকানের ভেতরে গিয়ে দেখি যে ভেতরের চেয়ার-টেবিল এলোমেলো অবস্থায় পড়ে আছে। এতে আমার সন্দেহ হলে দোকানের মজুদ মালামালের তথ্য যাচাই করে দেখি ৪১ লাখ ৯০ হাজার ১৮০ টাকার বিভিন্ন কীটনাশক নেই। অন্য দিকে দোকানের সিন্দুকের তালা ভেঙে ৫ লাখ ২৫ হাজার ৩১০ টাকাও নেই। এ সময় দোকানের গার্ডকে না পেয়ে খোঁজাখুঁজি করতে থাকি। গার্ড আব্দুল ওহাবকে অচেতন অবস্থায় হাসপাতালে ভর্তির কথা শুনেছি। আমরা লোকজনের নিকট জানতে পারি অজ্ঞাত দুর্বৃত্তরা দোকানের সামনে মিনি ট্রাক ভিড়িয়ে মালামাল ভর্তি করে নিয়ে গেছে। সরজমিনে দেখা গেছে, দোকানের তালাগুলো বিশেষ কৌশলে খোলা।
এ রিপোর্ট লেখা পর্যন্ত নাইটগার্ড আব্দুল ওহাব অচেতন অবস্থায় জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তিনি অচেতন থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। এ দিকে দুর্ধর্ষ এ চুরির ঘটনায় বাজারের ব্যবসায়ীর মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে।
জীবননগর থানার ডিউটি অফিসার সাজ্জাদুর রহমান বলেন, ঘটনার ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

 


আরো সংবাদ



premium cement