২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
অভিযোগ পৌর কর্তৃপক্ষের বিরুদ্ধে

পীরগঞ্জে বাড়ির সামনে ময়লা ফেলায় চলাচলে দুর্ভোগ

-

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌর শহরের শান্তিবাগে রাস্তায় ময়লা আবর্জনা ফেলে স্থানীয়দের চলাচলে দুর্ভোগ সৃষ্টি করার অভিযোগ উঠেছে পৌর কর্তৃপক্ষের বিরুদ্ধে। তবে সংশ্লিষ্ট পৌর ওয়ার্ড কাউন্সিলর বলছেন বিষয়টি মেয়র দেখছেন।
জানা যায়, পীরগঞ্জ পৌর শহরের শান্তিবাগ মহল্লায় ওষুধ ব্যবসায়ী মানিক ও মিল চাতাল ব্যবসায়ী সলেমান আলীর মধ্যে জমির সীমানা নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এটি পৌর কর্তৃপক্ষ পর্যন্ত গড়ায় কিন্তু পৌর কর্তৃপক্ষ বিষয়টির আপস-মীমাংসা করার চেষ্টা করে ব্যর্থ হয়। সলেমান আলীর অভিযোগ, পৌর কর্তৃপক্ষ একতরফাভাবে সালিস করার চেষ্টা করে। এর প্রতিবাদ করায় বুধবার তার বাড়ির গেটের সামনে রাস্তায় ময়লা আবর্জনা ফেলে পৌরসভার পরিষ্কার পরিচ্ছন্নতাকর্মীরা। তারা ভ্যান গাড়িতে করে ময়লা আর্বজনা এনে তার বাড়ির সামনে দরজাঘেঁষে রাস্তায় ফেলে রাখে। এ ব্যাপারে পরিচ্ছন্নতাকর্মীদের কাছে জানতে চাইলে তারা জানান, মেয়রের নির্দেশে সেখানে ময়লা ফেলা হচ্ছে। ওই এলাকার বাসিন্দা নয়ন জানান, ওষুধের দোকানদার মানিক সব সমস্যার সৃষ্টি করেছেন। তিনি রাস্তার জন্য কোনো জায়গা তো ছাড়েনইনি বরং অন্যের জমিতে নিজের ঘরের পানি ফেলছেন। সামনে রাস্তার ওপর ঘর তুলে রাস্তা সরু করেছেন। আবারো নতুন করে ঘর তুলছেন। এতে আরো সমস্যা হয়েছে। এর জন্য দায়ী মানিককে কিছু না বলে পৌরসভার লোকজন হঠাৎ করেই তাদের চলাচলের রাস্তায় ময়লা ফেলে প্রবিন্ধকতা সৃষ্টি করেছেন। এ রাস্তা দিয়ে সব সময়ই লোকজন চলাচল করে। এখন যাতায়াত করতে পারছে না। মারাত্মক সমস্যা হচ্ছে। আমরা এর কারণ বুঝতে পারছি না। একই রকম অভিযোগ এলাকার অনেকের। তবে মানিকের বক্তব্যÑ তিনি নিজের জায়গায় ঘর তুলছেন। অন্যরা অহেতুক ঝামেলা করছে। তার নির্মাণাধীন বাড়ির রাস্তা বন্ধ করে দিয়েছেন সলেমান। মেয়রকে জানানো হয়েছে। তিনি সমাধানের চেষ্টা করেছেন। তারা মানছে না। পৌরসভা কী কারণে রাস্তায় ময়লা ফেলেছে, তিনি তা জানেন না বলে জানান।
রাস্তায় ময়লা ফেলে সাধারণ মানুষের চলাচলে অসুবিধা সৃষ্টি করা প্রসঙ্গে ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ মিলন বলেন, এ বিষয়ে তাকে ফোন করা হয়েছিল। বিষয়টি মেয়র দেখছেন।
এ বিষয়ে পৌর মেয়র কশিরুল আলমের মতামত জানার জন্য বৃহস্পতিবার বিকেলে তার মোবাইল ফোনে (০১৭১৩৭২০৫৮৮) বারবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।


আরো সংবাদ



premium cement