১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরের ৬ বিএনপি নেতার জামিন হাইকোর্টে মঞ্জুর

-

গাজীপুরে গ্রেফতারকৃত বিএনপির ছয় নেতাকে সোমবার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ ও গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলরসহ জামিনপ্রাপ্ত ছয়জনকে গত ১০ সেপ্টেম্বর সকালে গাজীপুর জেলা বিএনপির অফিসের সামনে মানববন্ধন কর্মসূচি থেকে পুলিশ গ্রেফতার করে।
কাপাসিয়া উপজেলা বিএনপির আইনবিষয়ক সম্পাদক ও আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইকবাল হোসেন শেখ জানান, সোমবার হাইকোর্ট ডিভিশনের বিচারপতি রেজাউল হক ও সাইফুর রহমানের নেতৃত্বে গঠিত দ্বৈত বেঞ্চ তাদের ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। আসামি পক্ষে জামিন আবেদন ও শুনানি করেন সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও অ্যাডভোকেট ইকবাল হোসেন শেখ।
উল্লেখ্য, কারা অন্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে দলের পক্ষ থেকে গত ১০ সেপ্টেম্বর সকালে গাজীপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে মানববন্ধনের প্রস্তুতি নেয়া হয়। এ সময় জয়বেদপুর থানা পুলিশ শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ, হান্নান মিয়া হান্নু, শহীদুজ্জামান শহীদ, হাসনাত মোহাম্মদ রায়হান, মাসুম সরকার ও সাজিদুল ইসলামকে গ্রেফতার করে। পরে ওই দিন রাতেই জয়দেবপুর থানার এসআই বাছেদ মিয়া বাদি হয়ে ১৪০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ২০০/৩০০ জনের নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। পর দিন গাজীপুর আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠান।


আরো সংবাদ



premium cement