২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

চিতলমারীতে মধুমতির ভাঙনে বিলীনের পথে ঢাকা-পিরোজপুর মহাসড়ক

-

বাগেরহাটের চিতলমারীতে মধুমতির ভাঙনে ঢাকা-পিরোজপুর মহাসড়কটির বেশির ভাগ অংশ নদীতে বিলীন হয়ে যাওয়ায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার উপক্রম হয়েছে। এতে রাজধানী ঢাকার সাথে বরিশাল ও খুলনা বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার ভারী যান চলাচল বন্ধ রয়েছে। এ ছাড়া ভাঙনের মুখে শৈলদাহ বাজারসহ আশপাশের অসংখ্য দোকানপাট, স্কুল, মসজিদ, মাদরাসা চরম হুমকির মুখে পড়েছে। ভাঙন রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
সরেজমিন ঘুরে জানা গেছে, উপজেলার শৈলদাহ বাজারসংলগ্ন ঢাকা-পিরোজপুর মহাসড়কটির বিরাট অংশ বিলীন হয়ে গেছে। এ ছাড়া সড়কের বাকি অংশে বড় ফাঁটল দেখা দেয়ায় যে কোনো সময় সেটি ভেঙে পড়ার আশঙ্কা করা হচ্ছে। এতে পিরোজপুর, নাজিরপুর, পাথরঘাটা, বরগুনা, ভাণ্ডারিয়া, মঠবাড়িয়া, পর্যটনকেন্দ্র কুয়াকাটা ও খুলনা বিভাগের বেশ কয়েকটি জেলা-উপজেলায় ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। দূরপাল্লার পরিবহন ও মালবাহী ট্রাক আটকে পড়ায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।
স্থানীয় ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, মুজিবর রহমান শেখ, আলম শেখসহ শৈলদাহ বাজারের ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করে জানান, কয়েক বছর ধরে নদীভাঙন অব্যাহত রয়েছে। বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের কোনো মাথাব্যথা নেই। এ পর্যন্ত শৈলদাহ বাজারের ব্যবসায়ী রোকা সরদার, ঝিলু শেখ, বাবুল শেখ, ইব্রাহিম শেখ, রহমান শেখ, সোহবান শেখ, শাহাদাৎ শেখ, শাহআলম শেখ, মোমরেজ শেখ ও জাহাঙ্গীর শেখের ব্যবসাপ্রতিষ্ঠানসহ অসংখ্য দোকানপাট নদীতে বিলীন হয়ে যাওয়ায় তারা সর্বস্ব হারিয়ে পথে বসেছেন। অথচ ভাঙন রোধে কোনো কার্যকর ব্যবস্থা নেয়া হয়নি বলেও তারা অভিযোগ তোলেন।
দোলা পরিবহনের স্থানীয় কাউন্টার কর্মী মিরাজ শেখ জানান, ভাঙনে সড়কটি ঝুঁকিপূর্ণ হওয়ার কারণে পিরোজপুর থেকে ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে।
তবে উপজেলা নির্বাহী অফিসার আবু সাঈদ জানান, তিনি এর আগে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হচ্ছে।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি

সকল