২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দুমকিতে ভূমি জটিলতায় নির্মাণ হচ্ছে না ফায়ার স্টেশন

-

পটুয়াখালীর দুমকিতে ফায়ার স্টেশন না থাকায় মারাত্মক অগ্নিঝুঁকিতে উপজেলাবাসী। ভূমি জটিলতায় নির্মাণ হচ্ছে না ফায়ার স্টেশন। নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, অগ্নিঝুঁকি মোকাবেলায় সরকার ফায়ার স্টেশন নির্মাণের উদ্যোগ নিলেও প্রয়োজনীয় জমি অধিগ্রহণ জটিলতায় নির্মাণকাজ শুরু হয়নি। উপজেলা প্রশাসনসংশ্লিষ্টরা জানান, যোগাযোগে সুবিধাজনক জায়গা নির্ধারণ করতে না পারায় বিগত তিন বছরের বেশি সময় ধরে ঝুলে আছে এর নির্মাণকাজ।
এ বিষয়ে দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান আহমেদ বলেন, অগ্নিঝুঁকি মোকাবেলায় জরুরি ভিত্তিতে একটি ফায়ার স্টেশন নির্মাণ করার চেষ্টা করছি। লেবুখালী এলাকায় মহাসড়কের আশপাশে জায়গা দেখা হচ্ছে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান সিকদার বলেন, উপজেলা পরিষদ কমপ্লেক্সের পূর্ব ও পশ্চিমে দু’টি জায়গায় প্রস্তাব করা হয়েছিল; কিন্তু নানা জটিলতার কারণে তা অধিগ্রহণ করা যায়নি। আবারো জায়গা খোঁজা হচ্ছে। উপযুক্ত স্থানে জায়গা পেলেই ফায়ার স্টেশন নির্মাণকাজ শুরু হবে।


আরো সংবাদ



premium cement
পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার

সকল