২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দেবিদ্বারে দু’টি পার্কের বেহাল দশা

-

কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদের অভ্যন্তরে পৌরসভার অর্থায়নে ২৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী পৌর শিশু পার্ক ও শহীদ জিয়া পৌর পার্কের বেহাল দশা। পার্ক দু’টিতে বখাটেদের নিয়মিত আড্ডা বসে। ফলে বিনোদন থেকে বঞ্চিত হচ্ছে কোমলমতি শিশুরা।
জানা যায়, ২০০৫ সালে পার্ক দু’টি উদ্বোধন করা হয়। কিন্তু দু’টি পার্কই মাত্র তিন বছরের মাথায় বন্ধ হয়ে যায়। ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী পৌর শিশু পার্কের দেয়ালের রঙ-প্লাস্টার খসে পড়েছে, সীমানার রড ভেঙে নিয়ে গেছে মাদকসেবীরা, নেই হাতি, ঘোড়া, দোলনা, স্পিং খেলনা, বাঘসহ শিশুদের খেলনা সরঞ্জামের কোনো অস্তিত্ব। ময়লা-আবর্জনা, জলাবদ্ধতার আর আগাছার দখলে পুরো পার্ক।
দেবিদ্বার সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে শহীদ জিয়া পৌর পার্কটির চার পাশ লোহার গ্রিল, নানা রঙের বৈদ্যুতিক বাতি ও বিশ্রামের জন্য উন্নত মানের টাইলস দিয়ে ঢেলনি নির্মাণ করা হলেও এখন জঙ্গলে পরিণত হয়েছে। সৌন্দর্য বর্ধনের জন্য লাগানো নানা প্রজাতির দেশী-বিদেশী ফুলের চারাগুলো নষ্ট হয়ে পরিণত হয়েছে আগাছা ও ঝোপঝাড়ে। আর এ ঝোপঝাড়ের আড়ালে মলমূত্র ত্যাগ হচ্ছে বাধাহীনভাবে। পার্কের রক্ষণাবেক্ষণের জন্য একজন মালি থাকলেও তিনি এখন অফিসে পিয়নের কাজ করেন।
এ ব্যাপারে দেবিদ্বার পৌরসভার প্রকৌশলী জোবাইদা ইয়াসমিন জানান, পার্ক দু’টির সংস্কার করার জন্য এলজিইডির গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৫০ লাখ টাকা বরাদ্দের জন্য আবেদন করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক রবীন্দ্র চাকমা বলেন, পার্ক দু’টির বেহাল অবস্থা দেখে সংস্কারের জন্য উদ্যোগ নিয়েছি। পার্ক নির্মাণের কাজে নিয়জিত কিছু কোম্পানির সাথে আলোচনা চলছে। শিগগিরই উপজেলার পৌর শিশু পার্কটি সংস্কার করা হবে এবং পর্যায়ক্রমে শহীদ জিয়া পৌর পার্কটিও সংস্কার করা হবে।

 


আরো সংবাদ



premium cement