২৪ সেপ্টেম্বর ২০১৮
কুমিল্লায় জমি নিয়ে সংঘর্ষে দুইজন নিহত

৮৫ জনের বিরুদ্ধে মামলা গ্রেফতার আতঙ্কে এলাকা পুরুষশূন্য

-

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই গ্রামে জমিসংক্রান্ত বিরোধের জেরে গত শনিবার দুইপক্ষের সংঘর্ষে দুইজন নিহতের ঘটনায় রোববার রাতে ৮৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ মামলায় সোমবার পর্যন্ত ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদেরকে দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এদিকে ঘটনার পর থেকে গ্রেফতার আতঙ্ক এড়াতে ওই এলাকাটি পুরুষশূন্য হয়ে পড়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার শিদলাই গ্রামের ‘বড় দলের’ জাহাঙ্গীর ও লিটনের লোকজনের সাথে একই গ্রামের ‘ছোট দলের’ খোরশেদ আলম ও শানুর লোকজনের ৪০ বছর ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে গত শনিবার সকালে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সংঘর্ষে ওই গ্রামের খোরশেদ আলম ও শানু মিয়া নিহত হন এবং অন্তত ২০ জন আহত হন।
এ ঘটনায় নিহত খোরশেদ আলমের স্ত্রী নাসিমা আক্তার বাদি হয়ে রোববার রাতে ৫০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৩৫ জনসহ ৮৫ জনকে আসামি করে ব্রাহ্মণপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সোমবার পর্যন্ত পুলিশ উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেফতার করেছে। ব্রাহ্মণপাড়া থানা পুলিশের ওসি সৈয়দ আবু মো: শাহজাহান কবির জানান, গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

 


আরো সংবাদ