২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রানীশংকৈলে বিস্ফোরক লাইসেন্স ছাড়াই এলপি গ্যাস ব্যবসা

-

ঠাকুরগাঁয়ের রানীশংকৈল উপজেলার বাজার এলাকা ও সড়কের মোড়ে বিক্রি হচ্ছে এলপি গ্যাসের সিলিন্ডার। বিস্ফোরক অধিদফতরের লাইসেন্স ছাড়াই নীতিমালা লঙ্ঘন করে শুধু ট্রেড লাইসেন্স নিয়ে উপজেলায় অর্ধশতাধিক দোকানে বিক্রি করা হচ্ছে গ্যাস সিলিন্ডার ও দাহ্য পদার্থ পেট্রল। ফলে যে কোনো সময় বিস্ফোরণ ও প্রাণহানীর আশঙ্কা করা হচ্ছে।
অনুসন্ধানে দেখা যায় মুদি দোকান, হার্ডওয়্যার দোকান, ক্রোকারিজ, কসমেটিক্স ও ওষুধের দোকান মালিকেরা পর্যন্ত খোলামেলা অবস্থায় গ্যাস সিলিন্ডার বিক্রি করে আসছেন। এ ছাড়া ওইসব দোকানে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডার রাখার নিয়ম থাকলেও বেশির ভাগ দোকান মালিক তা রাখছেন না। আবার কয়েকটি দোকানে এ গ্যাস সিলিন্ডার থাকলেও তা বেশির ভাগই মেয়াদ উত্তীর্ণ।
উপজেলার বিভিন্ন হাটবাজারের বেশির ভাগ ব্যবসায়ীর এলপি গ্যাস বিক্রির কোনো বৈধ লাইসেন্স নেই। আইনের তোয়াক্কা না করে ব্যবসায়ীরা দোকানে ও গুদামে গ্যাস সিলিন্ডার মজুদ রেখে ব্যবসা চালিয়ে যাচ্ছেন।
এ ব্যাপারে রানীশংকৈলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ্মৌসুমী আফরিদা বলেন, এ ব্যাপারে খোঁজ-খবর নিয়ে দেখা হবে।

 

 


আরো সংবাদ



premium cement
কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন বগুড়ায় উৎসব করে কেনা হলো বই

সকল