২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রানীশংকৈলে বিস্ফোরক লাইসেন্স ছাড়াই এলপি গ্যাস ব্যবসা

-

ঠাকুরগাঁয়ের রানীশংকৈল উপজেলার বাজার এলাকা ও সড়কের মোড়ে বিক্রি হচ্ছে এলপি গ্যাসের সিলিন্ডার। বিস্ফোরক অধিদফতরের লাইসেন্স ছাড়াই নীতিমালা লঙ্ঘন করে শুধু ট্রেড লাইসেন্স নিয়ে উপজেলায় অর্ধশতাধিক দোকানে বিক্রি করা হচ্ছে গ্যাস সিলিন্ডার ও দাহ্য পদার্থ পেট্রল। ফলে যে কোনো সময় বিস্ফোরণ ও প্রাণহানীর আশঙ্কা করা হচ্ছে।
অনুসন্ধানে দেখা যায় মুদি দোকান, হার্ডওয়্যার দোকান, ক্রোকারিজ, কসমেটিক্স ও ওষুধের দোকান মালিকেরা পর্যন্ত খোলামেলা অবস্থায় গ্যাস সিলিন্ডার বিক্রি করে আসছেন। এ ছাড়া ওইসব দোকানে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডার রাখার নিয়ম থাকলেও বেশির ভাগ দোকান মালিক তা রাখছেন না। আবার কয়েকটি দোকানে এ গ্যাস সিলিন্ডার থাকলেও তা বেশির ভাগই মেয়াদ উত্তীর্ণ।
উপজেলার বিভিন্ন হাটবাজারের বেশির ভাগ ব্যবসায়ীর এলপি গ্যাস বিক্রির কোনো বৈধ লাইসেন্স নেই। আইনের তোয়াক্কা না করে ব্যবসায়ীরা দোকানে ও গুদামে গ্যাস সিলিন্ডার মজুদ রেখে ব্যবসা চালিয়ে যাচ্ছেন।
এ ব্যাপারে রানীশংকৈলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ্মৌসুমী আফরিদা বলেন, এ ব্যাপারে খোঁজ-খবর নিয়ে দেখা হবে।

 

 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল