২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

২৭ মাস বেতন-বোনাস পান না ৩০ শিক্ষক-কর্মচারী আগৈলঝাড়ার ভেগাই হালদার পাবলিক একাডেমি

-

বরিশালের আগৈলঝাড়ায় ২৭ মাস ধরে বেতন-ভাতা ও বোনাস পান না ভেগাই হালদার পাবলিক একাডেমির ৩০ জন শিক্ষক-কর্মচারী।
বিদ্যালয়ের একাধিক শিক্ষক জানান, বিদ্যালয়ে ২৩ জন শিক্ষক, পাঁচজন কর্মচারী ও চুক্তিভিত্তিক একজন শিক্ষক, একজন কর্মচারী গত ২৭ মাস ধরে স্কুলের প্রাপ্য বেতন-ভাতা অংশের কোনো টাকা পাচ্ছেন না। এমনকি বছরের দু’টি ঈদ ও পূজায়ও তারা বোনাস থেকেও বঞ্চিত।
শিক্ষকদের অভিযোগ, কর্তৃপক্ষের উদাসীনতা ও বিমাতাসুলভ আচরণের কারণে স্কুলের প্রাপ্য বেতন-ভাতার অংশ ও বোনাস থেকে বঞ্চিত রয়েছেন তারা। ৯৯ বছরের ঐতিহ্যবাহী এই বিদ্যালয়ে সর্বশেষ ২০১৬ সালের মার্চ মাস পর্যন্ত শিক্ষক-কর্মচারীরা স্কুলের বেতন-ভাতার অংশের টাকা হাতে পেয়েছেন। ওই বছরের এপ্রিল মাস থেকে বেতন-ভাতার প্রাপ্য অংশ ও বোনাস থেকে বঞ্চিত আছেন তারা।
দীর্ঘ দিন চুক্তিভিত্তিক কাজ করেও কোনো আর্থিক সুবিধা না পেয়ে সাবেক শিক্ষক সুধীর রঞ্জন কর ও কর্মচারী শ্যামল চন্দ্র বাড়ৈ ইস্তেফা দিয়েছেন। তবে তাদের প্রাপ্য অর্থ আজো দেয়নি স্কুল কর্তৃপক্ষ।
এ দিকে বিশেষ সুবিধাপ্রাপ্ত শিক্ষকদের মধ্য থেকে আবাসিক ও অনাবাসিক শিক্ষক, প্রধান শিক্ষকের বিশেষ আস্থাভাজন হয়ে সুবিধা নেয়া কিছু শিক্ষক স্কুলের সাধারণ বঞ্চিত শিক্ষকেরা এখন একাধিক গ্রুপে বিভক্ত হয়ে পরেছেন। অনেকেই কর্তৃপক্ষের মন রক্ষায় লেজুরবৃত্তি করলেও আবার তারাই পেছনে কর্তৃপক্ষের বিরুদ্ধে বিষোদগার করছেন বলেও অভিযোগ করেন শিক্ষকেরা।
বিদ্যালয়ে ষষ্ঠ থেকে ১০ম শ্রেণীতে অধ্যয়নরত মোট ৮২২ জন শিক্ষার্থী রয়েছে। এর মধ্যে সাড়ে ৩০০ ছাত্রী।
এ ব্যাপারে প্রধান শিক্ষক যতীন্দ্র নাথ মিস্ত্রি বলেন, শিক্ষকদের কাছে স্কুলের আবাসিক ভবনের ভাড়া পাওনা রয়েছে। স্কুল ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হলে নতুন এডহক কমিটি অনুমোদনের জন্য বোর্ডে আবেদন করা হয়েছে। বোর্ড অনুমোদন দিলে পরবর্তী কমিটির কাছে বিষয়টি উত্থাপন করা হবে।
এ ব্যাপারে ম্যনেজিং কমিটির সদ্য বিদায়ী সভাপতি ও উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান বলেন, শিক্ষকদের বেতন-ভাতার প্রাপ্য অংশ ও বোনাস থেকে বঞ্চিত হওয়ার অভিযোগ সত্য নয়। স্কুলের আয় কম জানিয়ে তিনি বলেন, শিক্ষকদের সম্মানে নামমাত্র ভাড়ায় তাদের আবাসিক সুবিধা প্রদান করা হয়েছে। সেই নামমাত্র ভাড়া তারা দীর্ঘ দিনেও পরিশোধ করছে না। ফান্ডে টাকা থেকে চলতি মাসের প্রথম সপ্তাহে তিনি শিক্ষকদের প্রাপ্য অংশ থেকে দুই মাসের টাকা প্রদানের অনুমোদন করেছেন।


আরো সংবাদ



premium cement
সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন লড়াই ছাড়া পথ নেই : নোমান জার্মানির অর্থ যেভাবে সিরিয়ায় যুদ্ধাপরাধে ব্যবহার হচ্ছে জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেনের মেয়াদ বাড়ল

সকল