২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
ঈদে ঘরফেরা মানুষের দুর্ভোগ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক খানাখন্দে ভরা

-

টানা কয়েক দিনের প্রবল বর্ষণের ফলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কজুড়েই অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। সড়কের কিছু কিছু এলাকায় বিশাল আকৃতির গর্ত হয়েছে। নি¤œমানের সংস্কারকাজ, সড়ক দিয়ে লবণ পরিবহন ও প্রতিনিয়ত ধারণ ক্ষমতার অতিরিক্ত পণ্য নিয়ে যানবাহন চলাচল করার ফলে সড়কের এ অবস্থা সৃষ্টি হয়েছে বলে স্থানীয়দের অভিযোগ।
জানা গেছে, দোহাজারী সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন এ সড়কের মইজ্জ্যার টেক, শিকলবাহা, শান্তির হাট, মনশার টেক, বাদামতল, নিমতল, শাহগদি মার্কেট, আমজুর হাট, পটিয়া চক্রশালা, চন্দনাইশের রোশনা হাট, বাগিচাহাট, সাতকানিয়ার পাঠানীপুল, মৌলভির দোকান, কেরানীহাট, রাস্তারমাথা, হাসমত আলীর দোকান, শিশুতলা, মিঠা দীঘিরপাড়, সিকদার দোকান, নয়াখালের মুখ, লোহাগাড়া অংশের ঠাকুর দীঘিরপাড়, পদুয়া তেওয়ারী হাট, রাজঘাটা, আধুনগর, চুনতি, আজিজনগর, আমিরাবাদ মোটর স্টেশন এলাকাসহ পুরো মহাসড়কজুড়েই ছোট-বড় অসংখ্যা খানাখন্দের সৃষ্টি হয়েছে। নি¤œমানের সংস্কার কাজের ফলে মহাসড়কের এই বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানান গাড়ির চালকেরা।
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চলাচলরত বিভিন্ন গাড়ির মালিক ও চালকেরা জানান, এ মহাসড়কজুড়েই ইট, পাথর, বিটুমিন ও খোয়া উঠে গিয়ে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। ফলে আমাদের এই সড়ক পথে গাড়ি চালাতে অনেক কষ্টসাধ্য হয়ে পড়েছে আর গাড়িরও ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে।
এ সড়ক পথে নিয়মিত যাতায়াতকারী যাত্রী নুরুল আবছার, ফেরদৌস, জিয়াবুল হক, ছরওয়ার কামালসহ আরো অনেকে জানান, মাত্র কয়েক দিনের বৃষ্টিতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কটির এমন নাজুক অবস্থার সৃষ্টি হয়েছে যে এ পথে চলাচল করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে।

 


আরো সংবাদ



premium cement
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত

সকল