film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Ezhel Şarkıları indirEzhel mp3 indir, Ezhel albüm şarkı indir mobilhttps://guncelmp3indir.com Entrumpelung wien Installateur Notdienst Wien
২২ ফেব্রুয়ারি ২০২০

বৃষ্টিতে নিভে গেছে অস্ট্রেলিয়ার দাবানল

অস্ট্রেলিয়ার পূর্বাঞ্চলের অধিকাংশ এলাকায় শনিবার বৃষ্টি ও বজ্রবৃষ্টির ফলে দীর্ঘদিন ধরে জ্বলা দাবানল নিভে গেছে। তবে একইসঙ্গে কিছু এলাকায় বন্যার নতুন হুমকি দেখা দিয়েছে।

এদিকে দেশটির দক্ষিণ ও দক্ষিণ পূর্বাঞ্চলে বৃহৎ দাবানলগুলো জ্বলা অব্যাহত রয়েছে। সেখানে বৃষ্টিপাতেরও কোন দেখা নেই।

জনবহুল ও দাবানলে সবচেয়ে সংকটাপন্ন নিউ সাউথ ওয়েলস (এনএসডাব্লিউ) এর দমকল বাহিনী জানিয়েছে, শনিবারও ৭৫টি দাবানল অব্যাহতভাবে জ্বলছে। যদিও এর কদিন আগে এ সংখ্যা ছিল ১০০।

রাজ্যের স্থানীয় দমকল বিভাগ জানিয়েছে, দাবানলে জ্বলছে এরকম কয়েকটি এলাকায় বৃষ্টি অব্যাহত রয়েছে। এরফলে বৃষ্টি ও ঠান্ডা তাপমাত্রার কারণে বাকি দাবানল নিয়ন্ত্রণও সহজ হবে।

এদিকে উত্তরের কুইন্সল্যান্ড রাজ্যে রাতভর প্রচণ্ড ঝড়বৃষ্টিতে আকস্মিক বন্যা দেখা দিয়েছে। এর ফলে অনেক রাস্তাঘাট বন্ধ হয়ে গেছে। তবে হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

অস্ট্রেলিয়ার আধুনিক ইতিহাসে এই দুইটি রাজ্য খরায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে। এখানকার কোনো কোনো এলাকায় শুক্র ও শনিবারে চলতি দশকের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হতেও দেখা গেছে।


আরো সংবাদ