২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চীন সফর সংক্ষিপ্ত করবেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

- ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন সোমবার বলেছেন, তিনি আগামী সপ্তাহে চীনে তার দীর্ঘ প্রতীক্ষিত সফর শুরু করবেন। তবে ক্রাইস্টচার্চ মসজিদে হত্যাযজ্ঞের কারণে এ সফর তিনি সংক্ষিপ্ত করবেন। খবর এএফপি’র।

আরডার্ন বলেন, তিনি আগামী রোববার বেইজিং সফরে যাবেন। সেখানে সোমবার তিনি নিউজিল্যান্ডের বৃহত্তম বাণিজ্যক অংশীদার দেশ চীনের প্রেসিডেন্ট শি জিনপিংসহ দেশটির আরো অনেক নেতার সঙ্গে পুরো দিন বৈঠক করবেন। পরের দিন তিনি দেশে ফিরবেন।

তিনি বলেন, ক্রাইস্টচার্চের দু’টি মসজিদে গত ১৫ মার্চের বন্দুক হামলায় ৫০ জন নিহত হওয়ার ঘটনায় নিউজিল্যান্ডে শোক জানানো অব্যাহত থাকায় তিনি বেশি সময় ধরে দেশের বাইরে থাকতে চান না।

তিনি সাংবাদিকদের বলেন, ‘ব্যবসায়ী প্রতিনিধি দল নিয়ে চীনে তার লম্বা সফর করার ইচ্ছা থাকলেও নিউজিল্যান্ডের বর্তমান পরিস্থিতির কারণে বেশি সময় ধরে দেশের বাইরে থাকার এটা উপযুক্ত সময় নয় বলে আমি মনে করছি।’

উল্লেখ্য, ২০১৭ সালে তিনি নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর এটি হবে আরডার্নের প্রথম চীন সফর।


আরো সংবাদ



premium cement
ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত

সকল