১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

‘ভূয়া সন্ত্রাসী হামলার ছক’ : ক্রিকেটার উসমান খাজার ভাই গ্রেফতার

পরিবারের সদস্যদের সাথে ক্রিকেটার উসমান খাজা(ডান থেকে দ্বিতীয়) ও আরসালান খাজা(বাম থেকে দ্বিতীয়) - ছবি : সংগ্রহ

অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার উসমান খাজার ভাইকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ- ‘ভূয়া সন্ত্রাসবাদের ছকে’ ফাঁসানোর চেষ্টা করেছিলেন আরেক ব্যক্তিকে।

৩৯ বছর বয়সী আরসালান খাজার বিরুদ্ধে জালিয়াতি ও বিচারকে বিপথগামী করার চেষ্টার অভিযোগ আনতে যাচ্ছে অস্ট্রেলীয় পুলিশ। শ্রীলঙ্কান এক শিক্ষার্থীকে শত্রুতাবশত ফাঁসিয়ে দেয়ার অভিযোগ আরসালান খাজার বিপক্ষে।

গত আগস্টে মোহাম্মদ কামার নিজামউদ্দিন নামের এক লঙ্কান পিএইচডি শিক্ষার্থীকে আটক করেছিলো অস্টেলীয় পুলিশ। একটি নোটবুকে হত্যা ও সন্ত্রাসী হামলার পরিকল্পনার সূত্র ধরে তাকে আটক করেছিলো পুলিশ। কিন্তু সেই নোটবুকের সাথে সম্পর্ক খুঁজে না পাওয়ায় এক মাস পর তাকে ছেড়ে দেয়া হয়। নোটবুকটিও ভূয়া প্রমাণিত হয়।

ছাড়া পাওয়ার ২৫ বছর বয়সী পিএইচডির এই শিক্ষার্থী দাবি করেন, কর্মস্থল নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের প্রতিদ্বন্দ্বীদের ষড়যন্ত্রের শিকার হয়েছেন তিনি।

এখন জানা যাচ্ছে আরসালান খাজাই নিজমউদ্দিনকে ফাঁসাতে ওই পরিকল্পনা করেছিলেন। কথিত ওই হামলার ছকে যেসব নাম ছিল তার মধ্যে সাবেক অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ও সিডনি অপেরা হাউসের মতো স্থাপনা অন্যতম। পুরো নোটবুকটিই আসলে ছিলো ভূয়া একটি হামলার ছক।


আরো সংবাদ



premium cement
বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

সকল