১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানে যুদ্ধাপরাধের অভিযোগের ব্যাপারে তদন্ত শুরু অস্ট্রেলীয় পুলিশের

-

আফগানিস্তানে অস্ট্রেলিয়ার সামরিক বাহিনীর যুদ্ধাপরাধের অভিযোগের ব্যাপারে সিডনী পুলিশ তদন্ত শুরু করেছে। বৃহস্পতিবার কর্মকর্তারা একথা জানান। খবর এএফপি’র।

অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশের মুখপাত্র জানান, তারা জুনে যুদ্ধাপরাধ সংক্রান্ত বিভিন্ন অভিযোগের ‘তথ্য’ পেয়ে সেগুলো তদন্তের জন্য গ্রহণ করে।

মুখপাত্র আরো বলেন, আফগানিস্তানে যুদ্ধাপরাধ সংক্রান্ত অভিযোগের তদন্ত চলছে। তিনি এ ব্যাপারে বিস্তারিত আর কিছু বলেননি। পুলিশের কাছে কে এমন অভিযোগ করেছে সে ব্যাপারেও তিনি কিছু বলেননি।

২০০১ থেকে ২০১৪ সালের মধ্যে মার্কিন নেতৃত্বাধীন জোটের অংশ হিসেবে আফগানিস্তানে দায়িত্ব পালন করা বিশেষ বাহিনীর ক্ষমতার অপব্যবহারের প্রতিবেদনের ব্যাপারে অপর তিনটি ঘটনার তদন্ত ইতোমধ্যে শুরু করা হয়েছে।

সরকারি কর্মকর্তারা নিশ্চিত করেন যে, আফগানিস্তানে অস্ট্রেলীয় সৈন্যের আচরণ সংক্রান্ত বিভিন্ন অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে। তবে এ ব্যাপারে বিস্তারিত আর কিছু বলা হয়নি।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ তালতলীতে ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল ভারতের নির্দেশের পর পোস্ট ব্লক করল এক্স ‘দেশের কল্যাণে সুষ্ঠু গণতান্ত্রিক ধারার বিকল্প নেই’

সকল