২০ আগস্ট ২০১৯

আফগানিস্তানে যুদ্ধাপরাধের অভিযোগের ব্যাপারে তদন্ত শুরু অস্ট্রেলীয় পুলিশের

-

আফগানিস্তানে অস্ট্রেলিয়ার সামরিক বাহিনীর যুদ্ধাপরাধের অভিযোগের ব্যাপারে সিডনী পুলিশ তদন্ত শুরু করেছে। বৃহস্পতিবার কর্মকর্তারা একথা জানান। খবর এএফপি’র।

অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশের মুখপাত্র জানান, তারা জুনে যুদ্ধাপরাধ সংক্রান্ত বিভিন্ন অভিযোগের ‘তথ্য’ পেয়ে সেগুলো তদন্তের জন্য গ্রহণ করে।

মুখপাত্র আরো বলেন, আফগানিস্তানে যুদ্ধাপরাধ সংক্রান্ত অভিযোগের তদন্ত চলছে। তিনি এ ব্যাপারে বিস্তারিত আর কিছু বলেননি। পুলিশের কাছে কে এমন অভিযোগ করেছে সে ব্যাপারেও তিনি কিছু বলেননি।

২০০১ থেকে ২০১৪ সালের মধ্যে মার্কিন নেতৃত্বাধীন জোটের অংশ হিসেবে আফগানিস্তানে দায়িত্ব পালন করা বিশেষ বাহিনীর ক্ষমতার অপব্যবহারের প্রতিবেদনের ব্যাপারে অপর তিনটি ঘটনার তদন্ত ইতোমধ্যে শুরু করা হয়েছে।

সরকারি কর্মকর্তারা নিশ্চিত করেন যে, আফগানিস্তানে অস্ট্রেলীয় সৈন্যের আচরণ সংক্রান্ত বিভিন্ন অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে। তবে এ ব্যাপারে বিস্তারিত আর কিছু বলা হয়নি।


আরো সংবাদ

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet