২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মেলবোর্নে হামলার দায় স্বীকার আইএসের

মেলবোর্নের রাস্তায় হামলার দৃশ্য - সংগৃহীত

অস্ট্রেলিয়ার অভিজাত শহর মেলবোর্নের একটি ব্যস্ততম রাস্তায় এক হামলাকারী পথচারীদের উপর হামলা করে ও একটি গাড়িতে আগুন দেয়। হামলাকারীর ছুরিকাঘাতের ঘটনায় একজন নিহত হয় এবং অপর দুইজন আহত হয়। পাশাপাশি গাড়িটি সম্পূর্ণ আগুনে পুড়ে যায়। গতকাল শুক্রবার এ হামলা চালানো হয়।

এদিকে এই হামলার দায় স্বীকার করেছে আইএস।

অবশ্য ঘটনার পরপরই পুলিশের গুলিতে হামলাকারী নিজেও গুরুতর আহত হয় এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

 

হামলার পর পাশে থাকা একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় হামলাকারী

 

এদিকে হামলার ঘটনার পর আইএসের বার্তা সংস্থা ‘আমাক’ থেকে বলা হয় যে, মেলবোর্নের রাস্তায় পথচারীদের ওপর হামলাকারী ওই ব্যক্তিটি আইএস-এরই একজন যোদ্ধা।

কর্তৃপক্ষ প্রাথমিকভাবে ঘটনাটিকে সাধারণ ঘটনা হিসেবে মনে করলেও পরে এটিকে সন্ত্রাসী হামলা হিসেবে আখ্যা দিয়েছে।

জানা গেছে, হামলাকারীর বয়স ৩১ বছর।

ভিক্টোরিয়া পুলিশের প্রধান কমিশনার জানান, হামলাকারী ওই ব্যক্তি সোমালিয় বংশোদ্ভুত। স্থানীয় পুলিশ ও গোয়েন্দারা তাকে চিনতেন।

অবশ্য মেলবোর্নে এমন হামলা এটিই প্রথম নয়। ২০১৭ সালে শহরটির ওই রাস্তায়ই চালানো আরেকটি হামলায় ৬ জন নিহত এবং আরো অনেকে আহত হয়েছিলেন।

ওই ঘটনায় অভিযুক্ত ব্যক্তির এখন বিচার চলছে। আর এর মধ্যেই নতুন করে দ্বিতীয়বার হামলা করা হলো।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল