২২ মে ২০১৯

দ্বীপে আটকা পড়ে ১৩০ তিমির মৃত্যু

দ্বীপে আটকা পড়ে ১৩০ তিমির মৃত্যু -

অস্ট্রেলিয়ার পশ্চিমের একটি দ্বীপে দেড় শতাধিক তিমি অসহায়ভাবে আটকা পড়েছে। এর মধ্যে ১৩০টি তিমির মৃত্যু হয়েছে। জীবিত তিমিগুলোকে বাঁচাতে উদ্ধার অভিযান পরিচালনা করে দেশটির প্রাণী সম্পদ বিভাগ।

ওই এলাকা থেকে অন্তত ১৫টি তিমিকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকর্মীরা তাদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা দিয়ে আবারো সাগরে ফেরত পাঠানোর উদ্যোগ নিয়েছেন।

শুক্রবার সকালে একজন জেলে হামলান উপসাগরের কাছে দেড় শতাধিক তিমির আটকে পড়ার দৃশ্য দেখতে পান। তিনি সেখানে হাঙ্গরের বিচরণও লক্ষ্য করেন। মৃত তিমিগুলোর মাংস খেতে সেখানে হাঙ্গরের উপস্থিতি বলেও জানান তিনি।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া স্টেট পার্ক এবং বন্যপ্রাণী সংরক্ষণ সংস্থা জানায়, ঘটনাস্থলে তাদের কর্মীরা কাজ করছেন। তারা জীবিত অন্তত ১৫টি তিমির সার্বিক শুশ্রুষার বিষয়টি দেখেভাল করছেন। কীভাবে তাদের ফের সমুদ্রে ফিরেয়ে দেয়া যায় সে লক্ষ্যেও তারা কাজ করেছেন।

বায়োডাইভার্সিটি বিভাগের পক্ষ থেকে জেরিমি চিক বলেন, বাতাস এবং সম্ভবত আর্দ্র আবহাওয়ার জন্য তিমির দলটি সাগর পাড়ে উঠে আসে। তিমিগুলো ছোট পাখনা যুক্ত বিশেষ প্রজাতির একটি দল।

আটকে পড়া তিমি উদ্ধারে কয়েক ডজন উদ্ধারকারী দল কাজ চালিয়ে যাচ্ছে। উদ্ধারকারী দল ওই এলাকায় হাঙ্গরের সর্তকতা জারি করে চলাচল থেকে বিরত থাকতে সবার প্রতি অনুরোধ জানিয়েছে।


আরো সংবাদ

কাশ্মীরে নিরাপত্তা হেফাজতে নির্যাতনের লোমহর্ষক বিবরণ সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী পেশাজীবীদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার ৬ মাস পর কারামুক্ত বিএনপি নেতা শেখ রবিউল আলম নারী ও শিশু নির্যাতন রোধে তিন মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন ২ জুলাই ৩ টাকার বালিশ তুলতে খরচ ৫ টাকা? রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ কৃষকেরা অধিকার থেকে বঞ্চিত : মাওলানা আতাউল্লাহ শাহজালাল বিমানবন্দরে সোয়া ৩ কোটি টাকার স্বর্ণসহ একজন গ্রেফতার পশ্চিম রাজাবাজারের জলাবদ্ধতা নিরসনের দাবি আওয়ামী লীগ-বিএনপির তরুণ নেতাদের

সকল




agario agario - agario