২৩ জানুয়ারি ২০২০

সোহেলের পর ইতি-সানার হ্যাটট্রিক স্বর্ণ জয়

ইতি খাতুন ও রোমান সানা - ছবি : নয়া দিগন্ত

নেপাল সাফ গেমসে হ্যাটট্রিক স্বর্ণপদক জয়ের ইতিহাস গড়লেন বাংলাদেশী আর্চার ইতি খাতুন। আর্চারির রিকার্ভ ইভেন্টে রোববারের দুটি স্বর্ণপদক জয়ী আরচার ইতি খাতুন আজ এককে ৭-৩ সেট পয়েন্টে ভুটানের প্রতিযোগিকে হারিয়ে হ্যাটট্রিক স্বর্ণপদকের মালিক হন।

আর কিছুক্ষণ পরই অলিম্পিকে নিজের যোগ্যতায় কোয়ালিফাই করা আরচার রোমান সানা আজ রিকার্ভ পুরুষ এককে ৭-১ সেট পয়েন্টে ভুটানের কিনলে শেরিংকে হারিয়ে হ্যাটট্রিক স্বর্ণপদক জয় করেন।

আরচারিতে এটি দশে দশ স্বর্ণপদক এবং বাংলাদেশের সবমিলে ১৮ তম স্বর্ণপদক এবারের আসরে। এর আগে সোহেল রানা কম্পাউন্ড বিভাগে সবার আগে হ্যাটট্রিক স্বর্ণপদকের মালিক হন (একক, মিশ্র এবং দলগত)।

এনিয়ে সোমবার ৪টি স্বর্ণপদক এলো বাংলাদেশের ঝুলিতে।

আরচারিতে সোমবার দিনের প্রথম স্বর্ণটি এসেছে কম্পাউন্ড মহিলা এককে বাংলাদেশের সোমা বিশ্বাস ১৪২-১৩৪ পয়েন্টে শ্রীলঙ্কার প্রতিযোগিকে হারিয়ে স্বর্ণপদক জয় করেন। গতকালও তিনি কম্পাউন্ড দলগততে স্বর্ণ জিতেছেন ।

আর সোমবারের দ্বিতীয় স্বর্ণপদকটি এসেছে কম্পাউন্ড পুরুষ এককে সোহেল রানার হাত দিয়ে। তিনি ১৩৭-১৩৬ পয়েন্টে ভুটানের তানদিন দর্জিকে হারিয়ে স্বর্ণপদক জিতেছেন ।

আর এরপর এলো ইতি ও সানার একটি করে স্বর্ণপদক।


আরো সংবাদ

নীলফামারীতে আজ আজহারীর মাহফিল, ১০ লক্ষাধিক লোকের উপস্থিতির টার্গেট (১৬৬৬৩)ইসরাইলের হুমকি তালিকায় তুরস্ক (১৪৪৬৩)বিজেপি প্রার্থীকে হারিয়ে মহীশূরের মেয়র হলেন মুসলিম নারী (১৩৮৭০)আতিকুলের বিরুদ্ধে ৭২ ঘণ্টায় ব্যবস্থার নির্দেশ (৮৩৫১)জয় বাংলা স্লোগান দিয়ে তাবিথের প্রচারণায় হামলা (৮১০২)মসজিদে মাইক ব্যবহারের অনুমতি দিল না ভারতের আদালত (৫৯৫১)মৃত ঘোষণার পর মা কোলে নিতেই নড়ে উঠল সদ্য ভূমিষ্ঠ শিশুটি (৫৭৮২)তাবিথের ওপর হামলা : প্রশ্ন তুললেন তথ্যমন্ত্রী (৫৪৪৯)দ্বিতীয় স্ত্রী তালাক দিয়ে ফিরলেন স্বামী, দুধে গোসল দিয়ে বরণ করলেন প্রথমজন (৫৩৯৭)ইশরাককে ফুল দিয়ে বরণ করে নিলো ডেমরাবাসী (৪৭৪৬)



unblocked barbie games play