২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এক দিনেই বাংলাদেশের ৫ সোনা জয়

- ছবি : সংগৃহীত

দক্ষিণ এশিয়া (এসএ) গেমসের চলমান আসরে রোববার আর্চারি থেকে তিনটি সোনা জয় করেছে বাংলাদেশ। এরপর ক্রিকেটেও স্বর্ণ জিতেছেন নারী ক্রিকেটাররা।

নেপালের পোখারা স্টেডিয়ামের দিনের প্রথম পদক এসেছে ছেলেদের রিকার্ভ দলগত ইভেন্ট থেকে। বাংলাদেশকে সোনা এনে দিয়েছেন রোমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও হাকিম মোহাম্মদ রুবেলের দল। তারা ফাইনালে শ্রীলঙ্কার রাভিয়েন কাভিশা দালপাতাদু, সঞ্জীব দে সিলভা ও কুমারা হেরাথের দলকে হারিয়েছেন।

এরপর মেয়েদের রিকার্ভ দলগত ইভেন্টে সোনা জিতেন বাংলাদেশের ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা ও বিউটি রায়ের দল। তারা শ্রীলঙ্কার থিসারি মধুশিকা সিলভা, রেহানা থায়াবালী ও মালশা দিলহানির দলকে পরাজিত করেন।

বাংলাদেশকে দিনের তৃতীয় সোনা উপহার দেন রোমান সানা ও ইতি খাতুন। রিকার্ভ মিশ্র ইভেন্টে ভুটানের বিপক্ষে তাদের জয় ছিল ৬-২ সেটে।

দুপুরে মেয়েদের ক্রিকেটের ফাইনালে শ্রীলঙ্কাকে ২ রানে হারিয়ে সোনা জেতেন জাহানারা-সালমারা এর মধ্য দিয়ে দক্ষিণ এশিয়ার খেলাধুলার সর্বোচ্চ আসরে মোট ১১টি সোনার পদক জিতল বাংলাদেশ। 

আর আরচারি কম্পাউন্ড পুরুষ দলগততে ভুটানকে ২২৫-২১৪ পয়েন্টে হারিয়ে স্বর্ণপদক জিতেছেন অসীম কুমার, আশিকুজ্জামান  ও সোহেল রানা ।


আরো সংবাদ



premium cement
অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১

সকল