২০ সেপ্টেম্বর ২০১৯

৪০০ মিটার হার্ডলসে বিশ্বরেকর্ড মার্কিন তরুণী দালিলাহ মোহম্মদের

দালিলাহ মোহম্মদ - ছবি : সংগ্রহ

ইউএস চ্যাম্পিয়নশিপের শেষ দিনে রোববার মেয়েদের ৪০০ মিটার হার্ডলসে বিশ্বরেকর্ড করে অনন্য নজির গড়লেন মার্কিন তরুণী দালিলাহ মোহম্মদ। ২৯ বছরের মহিলা অ্যাথলিট ৪০০ মিটার হার্ডলসে ৫২.২০ সেকেন্ড সময় নিয়েছেন। এর আগে ২০০৩ সালে ৪০০ মিটার হার্ডলসে রাশিয়ান অ্যাথলিট উলিয়া পেকনকিনা ৫২.৩৪ সেকেন্ড সময় নিয়েছিলেন। রোববার তার থেকে ০.১৪ সেকেন্ড সময় সময় নিয়ে ১৬ বছর পুরনো রেকর্ড ভাঙলেন দালিলাহ।

নতুন রেকর্ড গড়ে মহিলা অ্যাথলিট বলেন, ‘নিজের পারফর্ম্যান্সে আমি নিজেই স্তম্ভিত! এই সাফল্যের জন্য কোচের প্রতি আমি কৃতজ্ঞ। ফোকাস ধরে রেখে তার অধীনেই আমি প্রতিদিন নিজেকে অনুশীলনের মধ্যে দিয়ে তৈরি করেছি।’ রেকর্ড গড়ার দিনই আবার রেকর্ড ভাঙার কথা শুনিয়ে দিলেন ডালিলাহ।

বিশ্বরেকর্ড গড়ে মার্কিন কন্যা আরো জনিয়েছেন,’৫২ সেকেন্ডের এই বিশ্বরেকর্ডও ঠিক একদিন ভেঙে যাবে। ৫১ সেকেন্ডে হার্ডেলস শেষ করাই এখন আমার নতুন লক্ষ্য।’

দালিলাহ যখন লিটল ম্যাকলফলিন এবং অ্যাশলে স্পেন্সারকে সরাসরি রানার-আপ স্পটসের লড়াইয়ে আটকে দিয়ে ফাইনালে নামেন, তখন তিনি স্পষ্ট লিড পেয়েছিলেন। আইএএএফ এক সরকারি বিবৃতিতে জানায়, ২০০৩ সালে ইউলিয়া পেচোনকিনা যে রেকর্ড করেছিলেন তার আগের বিশ্ব রেকর্ডের তুলনায় ৫২.২০-তে লাইনের মাধ্যমে চার্জ দেয়ার সময়ও দালিলাহকে আটকানো সম্ভব হয়নি।

আইএএএফ ট‍্যুইট করে জানিয়েছে, দালিলার রেকর্ডটি এখনো মুলতুবি রয়েছে। কারণ এই রেকর্ডটি কেবলমাত্র অনুমোদনের পদ্ধতিগুলি পেরোনোর পরেই নিশ্চিত করা হবে।
মুসলিম পরিবার নাদিরা ও আসকিয়া মোহাম্মদ দম্পতির সন্তান দালিলাহ জন্ম ১৯৯০ সালের ৭ ফেব্রুয়ারি নিউ ইয়র্কের জ্যামাইকার কুইন্সে।


আরো সংবাদ

জমি লিখে না দেয়ায় বৃদ্ধ বাবাকে মারধর করে পানিতে চুবালো ছেলে শিবগঞ্জে প্রতিবন্ধী স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ দফতরির বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় ২ সহোদর নিহত ফেসবুক ভেঙ্গে দেয়ার প্রস্তাব , ট্রাম্পকে যা বলেছেন জাকারবার্গ স্কুল শিক্ষকের ছয় স্ত্রী, সংখ্যা আরো বাড়াতে শালিকাকে প্রস্তাব দেয়ার অভিযোগ সালমান শাহ্‌র জন্য যা করতে চান শাকিব লুটপাট অনিয়ম অব্যবস্থাপনায় অস্থির পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো অনুমোদন ছাড়াই মুনাফা দেশে নিতে পারবে বিদেশী কোম্পানি রাজনীতি নেই তবুও অস্থিরতা অবরুদ্ধ কাশ্মিরের বাগানে পচছে আপেল ভিসির পদত্যাগের দাবি, আন্দোলনে কাঁপছে বশেমুরবিপ্রবি

সকল




gebze evden eve nakliyat Paykasa buy Instagram likes Paykwik Hesaplı Krediler Hızlı Krediler paykwik bozdurma tubidy