১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

করোনা আতঙ্কে যুক্তরাষ্ট্র ও দ. কোরিয়ার সামরিক মহড়া বাতিল

- সংগৃহীত

করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার নির্ধারিত যৌথ সামরিক মহড়া বাতিল করা হয়েছে। দক্ষিণ কোরিয়ায় নতুন করে ৩৩৪ জন করোনাভাইরাস আক্রান্ত সনাক্ত করা হয়েছে এবং এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১,৫৯৫ জন।

ভাইরাসের ব্যাপারে সিউল সর্বোচ্চ সতর্কতা জারির পর এই মহড়া স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে সম্মিলিত বাহিনীর কমান্ড বলেছে, ‘পরবর্তী ঘোষণার আগ পর্যন্ত’ মহড়া বাতিল করা হয়েছে। পরমাণু অস্ত্রধারী উত্তর কোরিয়ার হুমকি থেকে সুরক্ষা দিতে যুক্তরাষ্ট্রের ২৮ হাজার ৫০০ সৈন্য সিউলের দক্ষিণে পিয়ংট্যাকে ক্যাম্প হাম্পপ্রেসে মোতায়েন রয়েছে।

চীনের বাইরে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের মধ্যে সবচেয়ে বেশী সংক্রমণ হয়েছে দক্ষিণ কোরিয়ায়। দেশটির সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন জানায়, নতুন করে মৃত্যুর ঘটনা ঘটেনি, তবে এ পর্যন্ত করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ১২ জন। সূত্র : বাসস।


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান

সকল