২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চীনে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা একদিনে সর্বনিম্নে

-

চীনে নতুন করে করোনা ভাইরাসে আরো ৭১ জনের মৃত্যু হয়েছে। গত দুই সপ্তাহের মধ্যে এটি একদিনে সবচেয়ে কম মৃত্যুর সংখ্যা। এ নিয়ে করোনাভাইরাসে চীনে মোট ২ হাজার ৬৬৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেল।

চীনা জাতীয় স্বাস্থ্য কমিশন মঙ্গলবার ৫০৮ জনের নতুন করে সংক্রমিত হওয়ার খবর দিয়েছে। সোমবার নতুন সংক্রমিত রোগীর সংখ্যা ছিল ৪০৯। তবে চীনের বেশ কিছু প্রদেশে মঙ্গলবার নতুন কোনো সংক্রমনের ঘটনা ঘটেনি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সোমবার বলেছে, চীনে এ মুহূর্তে করোনাভাইরাসের প্রাদুর্ভাব সর্বোচ্চ পর্যায় অতিক্রম করেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান তেদরোস আধানোম বলেন, গত ২৩ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত চীনে সবচেয়ে বেশি মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে এবং এরপর থেকে ধীরে ধীরে তা কমতে শুরু করেছে।

অন্যদিকে, চীনা মিশনের প্রধান ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞ ব্রুস আইলওয়ার্ড বলছেন, বিশ্বের অন্যান্য দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ঘটনা এখন আশঙ্কাজনক পর্যায়ে পৌঁছেছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির দেশ চীন অনেকটা স্থবির হয়ে পড়েছে। চীনা সাংস্কৃতিক বিপ্লবের পর এই প্রথমবারের মতো দেশটির বার্ষিক সংসদ অধিবেশন স্থগিত করা হয়েছে।


আরো সংবাদ



premium cement