২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ১২০

- সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। বুধবার (১৯ ফেব্রুয়ারি) ভাইরাসের কেন্দ্রস্থল চীনের হুবেই প্রদেশে আরো ১০৮ জন মারা গেছেন। এ নিয়ে চীনে মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ১১২ জন। তবে চীনের বাইরে আরো ৮ জন মারা যাওয়ায় বিশ্বব্যাপী এ সংখ্যা অন্তত ২১২০ জন। চীনের বাইরে ইতোমধ্যে হংকং ও ইরানে দুইজন করে এবং তাইওয়ান, জাপান, ফ্রান্স ও ফিলিপাইনে একজন করে মারা গেছেন।

চীনের হুবেই প্রদেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ বৃহস্পতিবার জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত মানুষদের মধ্যে বেশিরভাগের মৃত্যুর ঘটনা ঘটেছে প্রদেশের রাজধানী উহানে। সেখানেই গত বছরের ডিসেম্বরে ভাইরাসটি প্রথম সনাক্ত করা হয়।

এদিকে বুধবার নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ৩৪৯ জন। হুবেইয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ হাজার ৩১ জনে। সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬ হাজার ২৬২ জনে।


আরো সংবাদ



premium cement
দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায়

সকল