২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মালয়েশিয়ার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা!

মাহাথির মোহাম্মাদ - ছবি : সংগৃহীত

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ বলেছেন, আমেরিকা সম্ভবত তার দেশের বিরুদ্ধেও নিষেধাজ্ঞা আরোপ করবে। তিনি আজ (শনিবার) কুয়ালালামপুর সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন।

তিনি আরো বলেছেন, ইরানের ওপর অন্যায় ভাবে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে, এ ধরণের নিষেধাজ্ঞা মালয়েশিয়ার বিরুদ্ধেও আরোপ করা হতে পারে। কাতারের বিরুদ্ধে সৌদি আরবের নেতৃত্বে অবরোধ আরোপের নিন্দা জানিয়ে বলেন, ইরানের মতো কাতারও নিষেধাজ্ঞা ও অবরোধ মোকাবেলা করে সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে।

কুয়ালালামপুরে ইসলামি সম্মেলনের অংশ হিসেবে গত বৃহস্পতিবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মাদ, ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি, তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান ও কাতারের আমির শেইখ তামিমের অংশগ্রহণে শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

এর আগে সেখানে যুব সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে মাহাথির মোহাম্মাদ বলেছেন, বর্তমানে মুসলিম বিশ্ব সংকটের মধ্যে রয়েছে, তবে আশা করা হচ্ছে সংকট সমাধানের একটি নয়া পথ বেরিয়ে আসবে।
সূত্র : পার্স টুডে

 


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল