২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কনিষ্ঠতম প্রধানমন্ত্রীকে যে পরামর্শ দিলেন প্রবীণতম প্রধানমন্ত্রী

মাহাথির ও সানা - ছবি : সংগ্রহ

সম্প্রতি সবচেয়ে কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হয়েছে সানা মারিস। ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন তিনি। কিন্তু একটি দেশের সফল রাষ্ট্রনেতা হিসাবে গড়ে তোলাই এখন সানার কাছে বড় একটি চ্যালেঞ্জ। তাই আগামী দিনের শুভকামনা জানিয়ে প্রবীণতম প্রধানমন্ত্রী হিসাবে রাষ্ট্র চালনার দায়িত্ব নিয়ে কিছু পরামর্শ দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মদ।

তিনি ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিনোকে উদ্দেশ্য করে বলেন, যখন আমরা তরুণদের আদর্শে আস্থা রাখি তখন বয়স্ক নেতাদের অভিজ্ঞতাগুলোকেও বিবেচনা করে চলাও তাদের দরকার রয়েছে।মারিনো যদি বৃদ্ধ নাগরিকদের কথা শোনেন এবং নিজের তারুণ্যময় আদর্শ বজায় রেখে রাষ্ট্র পরিচলা করেন। তা হলে দুটি মতাদর্শে সমন্বয় ঘটবে। যেটা রাষ্ট্রের জন্য খুব গুরুত্বপূর্ণ হবে।

নব্বই ঊর্ধ্ব মাহাথির মালয়েশিয়ার জনগণের স্বার্থে রাজনীতিতে তার দ্বিতীয় ইনিসং শুরু করে। বিশ্বের প্রবীণতম প্রধানমন্ত্রী হয়ে নজির গড়েন।
সূত্র : পূবের কলম


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল