১৪ ডিসেম্বর ২০১৯

ইন্দোনেশিয়ায় বাস দুর্ঘটনায় নিহত ৭

-

ইন্দোনেশিয়ার টোল আদায় করা একটি ব্যস্ত সড়কে বৃহস্পতিবার দুটি বাসের মধ্যে সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৬ জন। কর্তৃপক্ষ একথা জানিয়েছে।

রাজধানী জাকার্তার সাথে যোগাযোগ স্থাপন করা পশ্চিম জাভার একটি সড়কে মধ্যরাতের পরপরই এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

পশ্চিম জাভার পলিশ মুখপাত্র ত্রুনোউদো উইজনু আনদিকো জানান, এক বাস চালক তার গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা আরেকটি বাসকে জোরে ধাক্কা দিলে সাতজন নিহত ও ১৬ জন আহত হন। নিহতদের মধ্যে এক বাস চালকও রয়েছে।

তিনি আরো জানান, এ দুর্ঘটনায় নিয়ন্ত্রণ হারানো বাসের চালক আহত হলেও তার গাড়ির কোনো যাত্রী আহত হয়নি।

দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

উল্লেখ্য, দক্ষিণপূর্ব এশিয়ার এ দ্বীপ রাষ্ট্রে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটে। দেশটির অধিকাংশ গাড়ি পুরনো হওয়ায় এবং দূর্বল ব্যবস্থাপনা ও সড়ক আইন মেনে না চলায় এসব দুর্ঘটনা ঘটে।

গত সেপ্টেম্বর মাসে পশ্চিম জাভার সুকাবুমি অঞ্চলে গিরিখাতে একটি বাস পড়ে কমপক্ষে ২১ জন নিহত হন।


আরো সংবাদ

দুই মন্ত্রীর ভারত সফর বাতিল নিয়ে আনন্দবাজার পত্রিকার বিশ্লেষণ (১২৩৬৫)দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (১১৭৫৭)আসাম রণক্ষেত্র, নিহত ৫, আক্রান্ত নেতা-মন্ত্রীর বাড়ি (১১৪২২)গৌহাটিতে বাংলাদেশ হাইকমিশনের গাড়িবহরে হামলা (১০২৯৩)সানিয়ার বোনকে বিয়ে করলেন আজহারের ছেলে (১০২০৩)ভারত সফর বাতিল করেছেন জাপানের প্রধানমন্ত্রী! (৯৮০৯)বিজিবির হাতে আটক হওয়ার পর যা বললেন ভারতের নাগরিক ক্ষিতিশ (৮১১৯)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৭৭৫৩)পররাষ্ট্রমন্ত্রীর পর স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফরও বাতিল (৭১৬৬)ব্যতিক্রমী সেঞ্চুরি করলেন বুমবুম আফ্রিদি (৭০২১)



hacklink Paykwik Paykasa
Paykwik