১৩ নভেম্বর ২০১৯

প্রদর্শনী থেকে সাড়ে ১৮ লাখ ডলারের হীরা চুরি

প্রদর্শনী থেকে সাড়ে ১৮ লাখ ডলারের হীরা চুরি - ছবি : সংগৃহীত

টোকিওর কাছে এক আন্তর্জাতিক অলংকার প্রদর্শনী থেকে ২০ কোটি ইয়েন (১.৮৪ মিলিয়ন ডলার) মূল্যের একটি হীরা চুরি গেছে। ৫০ ক্যারেটের হীরাটিকে সর্বশেষ বৃহস্পতিবার বিকাল ৫টায় একটি কাচের বাক্সের ভেতর দেখা গিয়েছিল। এক ঘণ্টা বাদে, প্রদর্শনী বন্ধ হওয়ার পরই হীরাটি নাই হয়ে যায় এবং বাক্সটি খোলা ছিল বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ শনিবার জানায়, তারা সন্দেহ করছেন যে টোকিওর কাছে ইয়োকোহামার এ জনাকীর্ণ প্রদর্শনীর শেষ সময়ে চুরির ঘটনাটি ঘটেছে। শুধুমাত্র চকচক করা পাথরটি চুরি গেছে। এ ঘটনায় এখনো কেউ গ্রেপ্তার হয়নি। তদন্তকারীরা নিরাপত্তা ক্যামেরার ফুটেজ পরীক্ষা করছেন। এতে চুরির সন্দেহজনক সময়ে এক ব্যক্তিকে একটি বাক্সের নাগালে যেতে দেখা গেছে।

তিন দিনের এ প্রদর্শনী পরিকল্পনা অনুযায়ী শুক্রবার শেষ হয়েছে। এতে বিশ্বের নানা দেশের ৪১০টি অলংকার প্রতিষ্ঠান অংশ নেয় এবং ১০ হাজারের অধিক দর্শনার্থী হাজির হন বলে আয়োজকরা জানিয়েছেন। সূত্র : ইউএনবি


আরো সংবাদ

ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত (২৬৯৯৯)বাবরি রায় নিয়ে যা বললেন দিল্লির শাহী ইমাম (২৫২৯২)বিয়ের ২৮ দিন পর স্বামী হারানো সেই আফরোজার কোলে নতুন অতিথি (১২০৩৩)মন্দিরের আগে রামের বিশাল মূর্তি অযোধ্যায় (১১৯১২)হাসপাতালের মর্গে ছোঁয়ামনির নিথর দেহ, ইয়াছিনের খোঁজে স্বজনদের আহাজারি (১০৮৮৭)ট্রেন দুর্ঘটনা : বি.বাড়িয়া সদর হাসপাতালে ভর্তি ৪৪, রক্তের প্রয়োজন (৯৭৮৬)ব্রিটেনের নির্বাচনে পাকিস্তান-ভারত লড়াই! (৮৪৯৬)বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণ নিয়ে হিন্দু সংগঠনগুলোতে প্রকাশ্য মতপার্থক্য ও বাকযুদ্ধ (৮১১২)গোসলের পর কাফন পরানো হলেও জানাজা হল না কিবরিয়ার (৭৮২৫)মিয়ানমারের বিরুদ্ধে মামলা করায় গাম্বিয়াকে ঢাকার অভিনন্দন (৭৭৫৬)