১৫ ডিসেম্বর ২০১৯

আফগানিস্তানে মাদরাসার পাশে বিস্ফোরণ, শিশুসহ হতাহত ২৮

-

আফগানিস্তানের পূর্বাঞ্চলে একটি থানার কাছে বুধবার গাড়ি বোমা বিস্ফোরণে কমপক্ষে দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ শিশু এবং ছয় পুলিশ সদস্য। কর্মকর্তারা একথা জানিয়েছেন। খবর এএফপি’র।

লাগমান প্রদেশ গভর্নরের মুখপাত্র আসাদুল্লাহ দৌলতজাই জানান, পুলিশ সদরদফতরের বাইরে এ বোমা বিস্ফোরণে পার্শ্ববর্তী স্থানে অবস্থিত একটি মাদ্রাসাও আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

তিনি বলেন, ‘বিস্ফোরণে ভেঙ্গে পড়া কাঁচের টুকরোর আঘাতে এসব শিক্ষার্থী আহত হয়। প্রায় ২০ শিক্ষার্থী আহত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।’

এ হামলায় ছয় পুলিশ সদস্যও আহত হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিহতের সংখ্যা নিশ্চিত করে এ হামলায় তালেবানকে দায়ী করে। তবে এ হামলার ব্যাপারে তাৎক্ষণিকভাবে তালেবানের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

আফগানিস্তান বর্তমানে প্রথম দফার প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলের অপেক্ষায় রয়েছে। গত মাসে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২২০৭১)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (২০৯৩০)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৫৪৬৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১৪৪৪৫)ইসরাইলি জাহাজকে ধাওয়া তুর্কি নৌবাহিনীর (১৩৯২৭)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১২৫২৯)৪ বোনের জন্ম-বিয়ে একই দিনে! (১০৯৩৯)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (১০৮৩৪)কোন রীতিতে বিয়ে করলেন সৃজিত-মিথিলা? (১০১৬৬)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৮৩৯)



hacklink Paykwik Paykasa
Paykwik