২৪ জানুয়ারি ২০২০

সহিংসতা সহ্য করা হবে না : হংকং পুলিশ

সহিংসতা চালানোদের প্রতি নিন্দা জানিয়ে সোমবার হংকং পুলিশ আবারও বলেছে, তারা কোনো সহিংসতা সহ্য করবে না। সপ্তাহন্তে আবারও হং কংয়ের আন্দোলনকারীরা দোকপানপাট তছনছ করেছে, ভাঙচুর চালিয়েছে মেট্রো স্টেশনগুলোতে। সেই সাথে পুলিশের ওপর হামলাও চালিয়েছে তারা।

এক বিবৃতিতে সেখানকার পুলিশ বলছে, হংকংয়ের সর্বত্র সংঘবদ্ধভাবে এ ধ্বংসাত্মক কর্মকাণ্ড করা হয়েছে। মুখোশধারী দাঙ্গাবাজরা আইনশৃঙ্খলা সম্পূর্ণ অবহেলা করে জনগণের শান্তি নষ্ট করেছে।

প্রসঙ্গত, ব্রিটিশ উপনিবেশ থেকে মুক্ত হয়ে চীনের অধীনে থাকা হংকংয়ে সাম্প্রতিক দাঙ্গা বা বিক্ষোভ শুরু হয় মূলত বন্দি বিনিময় আইনের খসড়াকে কেন্দ্র করে। ওই আইনে বলা ছিল হংকংয়ে কেউ গ্রেপ্তার হলে তাকে চীনের হাতে তুলে দেয়া যাবে, যেখানে রয়েছে ভিন্ন ধরনের বিচার ব্যবস্থা।

খসড়া আইনটি বাতিলের দাবিতে এরপর সেখানে নিয়মিতভাবে প্রতিবাদ-বিক্ষোভ চলতে থাকে যেখানে লাখ লাখ মানুষ যোগদান করেন। ব্যাপক জন-বিক্ষোভের মুখে গত জুনে খসড়া প্রস্তাবটি সাময়িকভাবে স্থগিত এবং গত সেপ্টেম্বরে পাকাপাকিভাবে তা বাতিল করা হলেও বিক্ষোভকারীরা আরও বিভিন্ন দাবি জানিয়ে আসছে। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ

ঢাবিতে ৪ শিক্ষার্থী‌কে রাতভর নির্যাতন ছাত্রলীগের (১১৬০৮)তাবিথের আজকের প্রচারণায় জনতার ঢল (৭৪৩২)ইরানি হামলায় আহত মার্কিন সেনারা গোপনে যেখানে চিকিৎসা নিয়েছে (৬৫৯২)খুলে দেয়া হলো দৌলতদিয়া যৌনপল্লীর বন্ধ থাকা খদ্দের গেট (৫৩০৪)'বলির পাঁঠা' বানানো হয়েছিল আফজাল গুরুকে : বিস্ফোরক অভিনেত্রী (৫১৭৪)সোলাইমানি হত্যায় ট্রাম্পের যে দাবিতে চমকে যান তার উপদেষ্টারাও (৪৯৭১)আযাদ কাশ্মিরকে সব ধরনের সামরিক সমর্থন দেবে পাকিস্তানি সেনারা (৪৮২৬)‘মুক্তিযোদ্ধা ভাতা নিলে অবশ্যই আ’লীগ করতে হবে’ (৪৪৫৫)সূর্যগ্রহণ দেখে দৃষ্টিশক্তি হারালো ১৫ জন (৪২৫৫)লাহোরে বাংলাদেশ খেলবে দিনে, দেখে নিন টি-টোয়েন্টির সূচী (৪২১৯)



lisbongo.com unblocked barbie games play