২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৩০

-

ইন্দোনেশিয়ার দুর্গম মালুকু দ্বীপে শক্তিশালী ভূমিকম্পে শিশুসহ নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ জনে। দেশটির দুর্যোগ মোকাবেলা সংস্থা শনিবার একথা জানিয়েছে।

রিখটার স্কেলে ৬.৫ মাত্রার এই ভূমিকম্পে বাড়িঘর ও ভবন কেঁপে উঠলে লোকজন দৌঁড়ে রাস্তায় বেড়িয়ে আসে। এতে ভূমিধসে চাপা পড়ে একজন মারা যান।

বৃহস্পতিবারের এই ভূমিকম্পে নিহতদের মধ্যে তিন কিশোর রয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এমবুন নগরীতে ধ্বংসাবশেষে চাপা পড়ে অনেকে মারা গেছেন।

এই অঞ্চলের গভর্নর প্রদেশটিতে ৯ অক্টোবর পর্যন্ত জরুরি অবস্থা ঘোষণা করেছেন।

দেশটির দুর্যোগ মোকাবেলা সংস্থার মুখপাত্র আগুস উইবো জানান, শনিবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ জন এবং এতে আহত হয়েছে ১৫৬ জন।

আগুস উইবো জানান, ভূমিকম্পে বাড়িঘর ক্ষতিগ্রস্ত হওয়ায় ২৫ হাজার লোক গৃহহারা অবস্থায় রয়েছে।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা জানায়, বৃহস্পতিবারের ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল মালুকু প্রদেশের এমবুন নগরী থেকে ৩৭ কিলোমিটার উত্তর-পূর্বে ভূগর্ভের ২৯ কিলোমিটার গভীরে।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল