১৬ অক্টোবর ২০১৯

আফগানিস্তানে পৃথক হামলায় নিহত ৫০

-

আফগানিস্তানের একটি কৃষি খামারে সরকারি বাহিনীর ড্রোন হামলায় অন্তত ৩০ জন বেসামরিক ব্যক্তি নিহত ও অপর ৪০ জন আহত হয়েছে। অন্যদিকে একটি হাসপাতালে তালেবানের গাড়ি বোমা হামলায় নিহত হয়েছে অন্তত ২০ জন। দুটি ঘটনায়ই নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশটির কর্মকর্তারা স্বীকার করেছেন আইএস যোদ্ধাদের অবস্থান লক্ষ্য করে অভিযান চালানো হলেও ভুলক্রমে তা নাঙ্গাহার প্রদেশের ওয়াজির টাঙ্গি এলাকার একটি খামারের কৃষকদের ওপর চালানো হয়। প্রাদেশিক কাউন্সিলের সদস্য সোহরাব কাদেরি জানিয়েছেন, ড্রোন ব্যবহার করে এই হামলা চালানো হয়।

আর দ্বিতীয় হামলাটি হয়েছে দক্ষিণাঞ্চলীয় জাবুল প্রদেশের কালাত শহরে। হাসপাতালে চালানো ওই হামলার হতাহতরা ডাক্তার, রোগি অথবা রোগির স্বজন। প্রতিরক্ষা বিভাগের এক কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, ছোট একটি ট্রাকে বিস্ফোরক বোঝাই করে হামলা চালানো হয়েছে।

আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠায় কয়েক মাস ধরে আলোচনার পর সম্প্রতি চুক্তির দ্বারপ্রান্তে পৌঁছানোর কথা জানায় আফগানিস্তানের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী তালেবান ও যুক্তরাষ্ট্রের প্রতিনিধিরা। তবে চলতি মাসে ওই আলোচনাকে মৃত ঘোষণা করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum