১৬ সেপ্টেম্বর ২০১৯

কাবুলে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৬, আহত শতাধিক

-

আফগানিস্তানের রাজধানী কাবুলে শক্তিশালী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৬ জনে দাঁড়িয়েছে। এ হামলায় আহত হয়েছে আরো শতাধিক। এদের সকলেই বেসামরিক নাগরিক। তালেবান এ হামলার দায়িত্ব স্বীকার করেছে। মঙ্গলবার কর্মকর্তারা একথা জানান। খবর এএফপি’র।

বিশাল কম্পাউন্ড চত্বর গ্রীন ভিলেজের কাছের একটি আবাসিক এলাকায় সোমবার রাতে এ বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এ কম্পাউন্ড চত্বরে বিভিন্ন ত্রাণ সংস্থা ও আন্তর্জাতিক সংগঠনের বাসভবন রয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি জানান, সেখানে বিস্ফোরক ভর্তি একটি ট্রাক্টরের বিস্ফোরণ ঘটানো হয়। এটি গ্রীন ভিলেজের একটি দেয়ালের পাশে পার্ক করে রাখা ছিল।

সেখানে রাতভর অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালানো হয় উল্লেখ করে রাহিমি বলেন, গত রাতের হামলায় ১৬ জন নিহত ও ১১৯ জন আহত হয়েছে।

গ্রীন ভিলেজ হচ্ছে পার্শ্ববর্তী গ্রীন জোন থেকে আলাদা। কঠোর নিরাপত্তাবেষ্টিত কাবুলের এ স্থানে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের দূতাবাসের বাসভবন রয়েছে।

তালেবান এ হামলার দায়িত্ব স্বীকার করেছে। তালেবানের সাথে প্রস্তাবিত একটি চুক্তি নিয়ে আলোচনা করতে মার্কিন বিশেষ দূত জালমে খলিলজাদের কাবুল সফরের সময় এ হামলা চালানো হয়।


আরো সংবাদ

আয়কর আপিল ট্রাইব্যুনালে জেলা জজ নিয়োগ দেয়া হবে : আইনমন্ত্রী ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন নাকচ খালেদা জিয়ার মুক্তি দাবিতে মৎস্যজীবী দলের মানববন্ধন দুর্নীতিগ্রস্ত ব্যাংক কর্মকর্তাদের তালিকা পাঠানোর নির্দেশ অধিক সার ব্যবহার পরিবেশের জন্য ক্ষতিকর : কৃষি মন্ত্রী যথাযথ সেবা পেলে মানুষ কর দিতে উৎসাহিত হবে : এলজিআরডি মন্ত্রী নিরাপদ অভিবাসনের লক্ষ্য পূরণই আমাদের অঙ্গীকার প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষা আইন ২০১৩ বাস্তবায়নের আবেদন সাইটসের্ভাসের ১০ ডিসেম্বরের মধ্যে আ’লীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন করার নির্দেশ হাসপাতালে নবজাতক কন্যা ফেলে বাবা-মা উধাও ঢাবিতে ‘ইয়ুথ ইমপ্যাক্ট : আনলিশিং দ্য পাওয়ার অব ইয়ুথ’ শীর্ষক সেমিনার শুরু

সকল