২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

‘ট্রাম্প তুমি বোকা, বোকামি তুলে ধরেছ তুমি নিজেই’

- ছবি: সংগৃহীত

ইরানের প্রভাবশালী আলেম আয়াতুল্লাহ ইমামি কাশানি বলেছেন, ইসলামী প্রজাতন্ত্র ইরান প্রতিরোধের মাধ্যমে বর্তমান বিশাল অবস্থানে পৌঁছেছে। তিনি আজ তেহরানে জুমার নামাজের খুতবায় এ কথা বলেন।

তিনি আরও বলেন, শত্রুদের অর্থনৈতিক চাপের মুখে ইরানিরা ইসলামি বিপ্লব থেকে সরে যাবে না এবং শত্রুরাও এখন ইরানের দৃঢ়তা ও শক্তিমত্তার বিষয়টি উপলব্ধি করতে শুরু করেছে।

ইরানে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা বভার-৩৭৩ উন্মোচনের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ইরানের মহান জাতি জ্ঞান-বিজ্ঞান ও সামরিক ক্ষেত্রে সব ধরনের কৌশল ও প্রযুক্তি অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি বলেন, ইরানিরা গত ৪০ বছরে বিশ্বের সামনে প্রমাণ করেছে তারা শান্তিকামী, কিন্তু আমেরিকা ও তার মিত্রদেরকে এখন সবাই অপরাধী হিসেবেই চেনে।

তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্দেশে বলেন, হে ট্রাম্প তুমি বোকা এবং তুমি নিজের বোকামি গোটা বিশ্বের সামনে তুলে ধরেছ, কিন্তু এর বিপরীতে ইসলামী ইরান ও ইরানি জাতি হচ্ছে সাহসী। ইরানের সর্বোচ্চ নেতা আহলে বাইতকে অনুসরণের মাধ্যমে তরুণ সমাজসহ গোটা জাতিকে এই সাহসিকতার পথ দেখিয়েছেন।

সূত্র : পার্স টুডে


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল