২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

চীনে ভূমিধসে ৯ জনের প্রাণহানি, নিখোঁজ ৩৫

-

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশের স্বায়ত্বশাসিত একটি অঞ্চলে একের পর এক ভূমিধসে নয়জনের প্রাণহানি ঘটেছে। এতে এখনো ৩৫ জন নিখোঁজ রয়েছে। বৃহস্পতিবার স্থানীয় কর্তৃপক্ষ একথা জানায়। খবর এএফপি’র।

স্থানীয় কর্মকর্তারা আরো জানান, আকস্মিক বর্ষণের ফলে সৃষ্ট ভূমিধসে যারা প্রাণ হারিয়েছেন তাদের মধ্যে ৩৩ বছর বয়সী একজন দমকল কর্মী রয়েছে।

সিচুয়ান প্রদেশের দমকল ও উদ্ধার কর্তৃপক্ষের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া জানায়, অপর এক দমকল কর্মীকে জরুরি চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ঘটনায় আরো ছয়জন আহত হওয়ার কথা জানানো হয়েছে। এ দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে পার্বত্য আবা তিব্বতের ও কিয়াং স্বায়ত্বশাসিত অঞ্চলের ওয়েনচুয়ান থেকে লক্ষাধিক মানুষকে সরিয়ে নেয়া হয়েছে।

ভূমিধস ও প্রবল বর্ষণের কারণে হাজার হাজার বাড়িতে পানি এবং বিদ্যুত সরবরাহ বন্ধ রয়েছে। এছাড়া এ দুর্যোগে অনেক সেতু ক্ষতিগ্রস্ত হয়েছে এবং সিচুয়ান প্রদেশের রাজধানী চেংদুর সাথে সড়ক যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানায়, তারা জনপ্রিয় এ পর্যটন অঞ্চল থেকে পর্যটকদের সরিয়ে নিতে ২০টি বাস ও দু’টি হেলিকপ্টার পাঠিয়েছে।
সিনহুয়া জানায়, এ প্রাকৃতিক দুর্যোগে অনুসন্ধান ও উদ্ধার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।


আরো সংবাদ



premium cement
গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি

সকল